• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

প্রথম জানাজা উল্লাপাড়ায়, দ্বিতীয়টি গুলশানে, দাফন হবে বনানীতে


❏ বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১ গুণীজন সংবাদ

সময়ের কন্ঠস্বর ডেস্ক: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক (এইচ টি) ইমামের প্রথম জানাজা তার নিজ এলাকা সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে জানাজা শেষে মরদেহ ফের ঢাকায় নিয়ে আসা হবে।

এরপর দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। পরে বাদ আসর গুলশানের আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এসব তথ্য জানিয়েছেন। গতকাল বুধবার রাত সোয়া ১টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত্যুবরণ করেন এইচ টি ইমাম। তিনি গত কয়েক দিন ধরে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মঙ্গলবার থেকে তার শারীরিক অবস্থা বেশি খারাপ হয়ে যায়।

এইচ টি ইমামের বয়স হয়েছিল ৮২ বছর। তিনি কিডনির জটিলতাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মাসখানেক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গতরাতে তার মৃতু্যর খবর নিশ্চিত করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছেন।

এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

আরও পড়ুন :
বাবুনগরীকে শেষ বিদায় জানাতে মানুষের ঢল

❏ বৃহস্পতিবার, আগস্ট ১৯, ২০২১

হুমায়ূন আহমেদ চলে যাওয়ার নয় বছর

❏ সোমবার, জুলাই ১৯, ২০২১

জাতীয় কবির ১২২তম জন্মবার্ষিকী আজ

❏ মঙ্গলবার, মে ২৫, ২০২১

সৈয়দ আবুল মকসুদ আর নেই

❏ মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৩, ২০২১

একুশে পদক পাচ্ছেন ২১ বিশিষ্ট নাগরিক

❏ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৪, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন