• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:৪৬মিঃ

উল্লাপাড়ায় এইচটি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত

⏱ | বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১ 📁 ফিচার, রাজশাহী
imam

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: উল্লাপাড়ার কৃতি সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত এইচ টি ইমামের প্রথম নামাজে জানাজা সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল ১১ টায় জানাজা অনুষ্ঠিত হয়।

এইচ টি ইমামের ব্যক্তিগত সহকারী মো. আরিফুল ইসলাম উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে হেলিকপ্টারে সাড়ে ১০টায় উল্লাপাড়ার সোনাতলা তফসিল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে পৌঁছায়। সেখান থেকে মরদেহ লাশবাহী গাড়িতে করে উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে নেওয়া হলে সেখানে প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজার অনুষ্ঠানে মরহুমের ছেলে সংসদ সদস্য তানভীর ইমাম তার বাবার ভুলত্রুটির জন্য ক্ষমা চান। এ সময় জেলা ও উপজেলার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগের নেতাকর্মী ও বিভিন্ন বিভিন্ন শেণি-পেশার মানুষ অংশ নেন।

নিজ এলাকায় মরদেহ এসে পৌছলে আত্নীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা কান্নায় ভেঙ্গে পরেন। প্রথম জানাজা সম্পন্ন হওয়ার সাথে সাথে মরদেহটি আবার হেলিকপ্টার যোগে ঢাকা নেয়া হবে। দ্বিতীয় নামাজের জানাজা বাদ আছর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে।

পরে সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ দুপুর দেড়টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হবে। এরপর ঢাকা জেলা প্রশাসন বনানী কবরস্থান প্রাঙ্গণে গার্ড অব অনার দেওয়া শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

বুধবার (৩ মার্চ) দিবাগত রাত ১টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এইচ টি ইমাম দীর্ঘদিন ধরেই কিডনি জটিলতায় ভুগছিলেন। সাম্প্রতিক সময়ে অসুস্থতা বাড়লে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। প্রায় দুই সপ্তাহ ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন।