• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:৪৪মিঃ

শহীদ মিনারে এইচ টি ইমামকে শেষ শ্রদ্ধা

৪:৫৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১ ফিচার
imam

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের প্রথম জানাজা শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে তার মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা জানান।

এর আগে প্রথম জানাজা তার জন্মস্থান সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সরকারি আকবর আলী কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

জানাজার আগে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। জানাজা পড়ান মওলানা আব্দুল হাকিম। সকালে হেলিকপ্টারে করে তার মরদেহ উল্লাপাড়ার সোনাতলা গ্রামে নেওয়া হয়। সেখান থেকে প্রথম জানাজার জন্য তার মরদেহ নেওয়া হয় উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে।

শ্রদ্ধার্ঘ্য নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এইচ টি ইমামের মতো কর্মপাগল ও কর্মনিষ্ঠ মানুষ সমাজে বিরল। তিনি দেশের জন্য অনেক কাজ করে গেছেন। হাসপাতালে ভর্তি হওয়ার আগ পর্যন্ত তিনি দেশের জন্য কাজ করে গেছেন। চাকরি থেকে অবসর নিয়েছিলেন, কিন্তু কাজ থেকে কখনও অবসর নেননি। এইচ টি ইমামের মৃত্যুতে যে শূন্যস্থান তৈরি হলো তা কখনও পূরণ হওয়ার নয়।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে ছিলেন এইচ টি ইমাম। বঙ্গবন্ধু হত্যার পর তার কন্যা শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন। তিনি আমাদের দলের প্রচার সেলের প্রধান ছিলেন।