• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

প্রশাসনিক সার্ভিসে এইচ টি ইমামের অবদান স্মরণীয় হয়ে থাকবে: প্রধানমন্ত্রী

১১:০৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন।

এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, বাংলাদেশের প্রশাসনিক সার্ভিসে এইচ টি ইমামের অবদান স্মরণীয় হয়ে থাকবে। মুক্তিযুদ্ধের সময় তিনি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করেন এবং বঙ্গবন্ধু সরকারের পুরো সময়টাও তিনি একই পদে থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে এইচ টি ইমাম তাঁর প্রশাসনিক উপদেষ্টা হিসেবে এবং ২০১৪ সাল থেকে আমৃত্যু রাজনৈতিক উপদেষ্টা হিসেবে অত্যন্ত প্রজ্ঞার সঙ্গে প্রজাতন্ত্রের সেবক হিসেবে কাজ করেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার আদর্শের এই কর্মী বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য হিসেবে দলকেও সমৃদ্ধ করেছেন।

কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা নিয়ে প্রায় মাসখানেক আগে এইচ টি ইমাম ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন।

গতকাল বুধবার দিবাগত রাত সোয়া ১টায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।