• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১০:৪৮মিঃ

আইনজীবীদের সংঘর্ষের ৩০ ঘণ্টা পর হাসপাতালে ভর্তি হলেন নারী এমপি

⏱ | শনিবার, মার্চ ৬, ২০২১ 📁 রংপুর
jui

আব্দুল আজিজ, দিনাজপুর থেকে- দিনাজপুর জেলা আইনজীবী সমিতির দুগ্রুপের সংঘর্ষের প্রায় ৩০ ঘন্টা পর হাসপাতালে ভর্তি হয়েছেন সমিতির সদস্য সংরক্ষিত মহিলা আসনের এমপি জাকিয়া তাবাসসুম জুই।

এদিকে সংঘর্ষের ঘটনায় জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন একজন আইনজীবী।

শুক্রবার রাত সাড়ে ৯টায় দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন জেলা আইনজীবী সমিতির সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের এমপি জাকিয়া তাবাসসুম জুই। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনাজপুর জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পারভেজ সোহেল রানা জানান, রাত সাড়ে ৯টায় এমপি জাকিয়া তাবাসসুম জুই জেনারেল হাসপাতালে ভর্তি হতে আসেন। তিনি মাথায় আঘাত প্রাপ্ত হয়েছেন। তার শ্বাসকষ্ট হচ্ছে। এছাড়া তিনি বমি করেছেন। তাই আমরা জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিচ্ছি। বর্তমানে তাকে অক্সিজেন দেয়া হচ্ছে।

রাত ১২টায় এমপিকে দেখতে হাসপাতালে আসেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। এসময় তিনি জানান, বৃহস্পতিবার আইনজীবী সমিতির সামনের সংঘর্ষে তিনি মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন। সেই সময় তিনি বিষয়টি টের না পেলেও সময় বাড়ার সাথে সাথে তিনি মাথায় প্রচন্ড ব্যাথা অনুভব করতে থাকেন। এছাড়াও তিনি বমি করেছেন এবং শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে। তাই তিনি রাত সাড়ে ৯টায় হাসপাতালে ভর্তি হয়েছেন।

এদিকে শুক্রবার সন্ধ্যা ৭টায় আইনজীবী সমিতির সংঘর্ষের ঘটনায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন সংঘর্ষে আহত আইনজীবী সারওয়ার আহমেদ বাবু। মামলায় আসামী করা হয়েছেন সমিতির সভাপতি মাজহারুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, শামসুর রহমান পারভেজ, হযরত আলী বেলাল, খয়রাত আলী, মাহফুজুর রহমান বিপুল, মাহফুজ আলী, কবির বিন গোলাম চার্লি, অনিমেষ চন্দ্র রায়, সিফাত রহমান লিমন, আলাল, হেলাল ফারুক, শাওন, আকবর, রাজা, নবী, রবিউল ইসলাম রবি, খোকন।

উল্লেখ্য, বৃহস্পতিবার বেলা ১১টায় দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সাধারণ সভা শুরু হয়। এসময় সমিতির পূর্বের কমিটির নেতারা সাধারণ সভাস্থলে গিয়ে আপত্তি করেন। এর পর থেকে শুরু হয় দুগ্রুপের সংঘর্ষের ঘটনা। দফায় দফায় চলতে থাকে সংঘর্ষ। আইনজীবীদের সংঘর্ষের মধ্যে কিছু বহিরাগত এসে আইনজীবীদের উপর হামলা চালায়। যা চলে বিকেল ৪টা পর্যন্ত। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রবিউল ইসলাম রবি, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সদস্য সারওয়ার আহমেদ বাবু, রাজিউর রহমান, হাবিবুল্লাহসহ ১০ জন আইনজীবী আহত হয়েছে। আহতদের মধ্যে সারওয়ার আহমেদ বাবু ও হাবিবুল্লাহে হাসপাতালে ভর্তি করা হয়।