সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

রোহিঙ্গা ক্যাম্প থেকে নিখোঁজ কিশোরীর হাত কাটা মরদেহ উদ্ধার

১১:৩০ পূর্বাহ্ন | শনিবার, মার্চ ৬, ২০২১ চট্টগ্রাম
lash uddhar

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে নিখোঁজের তিন দিন পর শাহিনা নুর (৮) নামের এক রোহিঙ্গা কিশোরীর হাত কাটা লাশ উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

শুক্রবার (০৫ মার্চ) সন্ধ্যার দিকে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত মৌচনি সি ব্লকের ক্যাম্পের পাহাড়ি এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। শাহিনা নুর এই ক্যাম্পের বি ব্লকের বাসিন্দা মো. জোবাইরের মেয়ে।

আজ শনিবার সকালে লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারে ১৬’ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ তারিকুল ইসলাম।

রোহিঙ্গারা জানায়, গত ১ মার্চ ক্যাম্প থেকে দিনের বেলার ঘর থেকে বের হয়ে নিখোঁজ হয় শাহিনুর নুর। পরে তাকে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন স্বজনেরা। শুক্রবার সন্ধ্যায় রোহিঙ্গাদের সহতায় তার লাশ উদ্ধার করে পুলিশ সদস্যরা। এসময় তার চেহেরা বিকৃত ছিল। নির্মমভাবে কিশোরীকে হত্যা করা হয়েছে। এমনকি তার বাম হাত কেটে বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে। লাশের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন দেখা গেছে।

এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, খবর পেয়ে এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে বোঝা যাচ্ছে, এটি হত্যাকাণ্ড। তিনদিন আগে সে নিখোঁজ হয়েছিল। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনার সঙ্গে কারা জড়িত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

টেকনাফ নায়াপাড়া নিবন্ধিত শরাণার্থী শিবিরের নেতা মো. ইসলাম জানান, নিখোঁজ থাকা এক কিশোরীর লাশ উদ্ধার করা হয়েছে। এমন নিষ্ঠুর মানুষ পৃথিবীতে আছে জানা ছিল না। এমনভাবে কিশোরীকে হত্যা করা হয়েছে তা বলা মুশকির। তার চেহারা চেনা যাচ্ছে না। এমনকি একটি হাত কেটে ফেলা হয়েছে।