• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কিশোর ভালো আছেন, এখনো কানের বিশেষ উন্নতি হয়নি

১:৪৭ অপরাহ্ন | শনিবার, মার্চ ৬, ২০২১ আলোচিত বাংলাদেশ
kishore ৪৪৪

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- গত দুই দিনের চেয়ে আজ ভালো আছেন জামিনে মুক্ত কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর। তার ডায়াবেটিস আগের চেয়ে নিয়ন্ত্রিত। তিন বেলা চিকিৎসক পর্যবেক্ষণ করছেন।

আজ শনিবার (০৬ মার্চ) সকালে যোগাযোগ করা হলে কার্টুনিস্ট কিশোরের বড় ভাই লেখক আহসান কবির গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি আরও বলেন, আমরা আশা করছি, দুএক দিনের মধ্যে ডায়াবেটিস সম্পূর্ণ নিয়ন্ত্রণে চলে আসবে। কিশোরকে নাক-কান-গলা বিশেষজ্ঞের পাশাপাশি অর্থোপেডিক চিকিৎসক ও চক্ষু বিশেষজ্ঞ দেখবেন। কানের এখনো বিশেষ উন্নতি হয়নি। গ্রেপ্তারের পরে নির্যাতনে কানের পর্দা ফেটে গেছে, এখনো ইনফেকশান আছে। গতকাল একজন চিকিৎসক দেখেছেন, আজ আরেকজন দেখবেন। চিকিৎসকদের পরামর্শে অনেক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। সেগুলো পর্যালোচনা করে কিশোরের চিকিৎসা কীভাবে চলবে সে বিষয়ে আগামীকাল চিকিৎসকরা সিদ্ধান্ত জানাবেন।

কিশোর এখন ঠিক মতো খাওয়া-দাওয়া করতে পারছে। গত দুই দিনের চেয়ে ভালো আছে— বলেন আহসান কবির।

বৃহস্পতিবার জামিনে মুক্তি পাওয়ার পরপরই ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন কিশোর। চিকিৎসকরা সেখানে তার শরীর সারিয়ে তোলার চেষ্টা করছেন; তবে মনের ক্ষত কীভাবে সারবে, তা জানে না কিশোরের পরিবার।

গত বছর ৫ মে কার্টুনিস্ট কিশোর এবং অনলাইনে লেখালেখিতে সক্রিয় ব্যবসায়ী মুশতাক আহমেদকে গ্রেপ্তার করার কথা জানায় র‌্যাব। পরদিন ‘সরকারবিরোধী প্রচার ও গুজব ছড়ানোর’ অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে রমনা থানায় মামলা করা হয়।

একই মামলায় গ্রেপ্তার আরও দুজনের জামিন হলেও কিশোর ও মুশতাকের জামিন হয়নি। এর মধ্যে মুশতাক গত ২৫ ফেব্রুয়ারি কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে মারা যান, যা নিয়ে দেশজুড়ে বিক্ষোভ চলছে।

বুধবার হাই কোর্ট কিশোরকে ছয় মাসের জন্য জামিন দিলে তার মুক্তির পথ খোলে। বৃহস্পতিবার দুপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তিনি মুক্তি পান।

কিশোরের সঙ্গে মুশতাকের জন্যও জামিন আবেদন করা হয়েছিল হাই কোর্টে। কিন্তু শুনানির আগেই কারাগারে তার মৃত্যু হয়।