• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ২:৩৯মিঃ

যমুনার পাড়ে ‘মুজিব দর্শন শীর্ষক ম্যুরাল’ উদ্বোধন

৩:২৮ অপরাহ্ন | রবিবার, মার্চ ৭, ২০২১ Uncategorized
sirajgonj

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: মুজিব বর্ষ উপলক্ষে সিরাজগঞ্জে “মুজিব দর্শন শীর্ষক ম্যুরালের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে সিরাজগঞ্জে যমুনা নদীর শহর রক্ষা বাঁধ হার্ড পয়েন্ট এলাকায় এই ম্যুরালের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা দুটি বইয়ের আদলে যমুনা নদীর পাড়ে মনোরম পরিবেশে নির্মাণ করা হয়েছে মুজিব দর্শন শীর্ষক ম্যুরাল।

ম্যুরাল উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়ন সচিব কবীর বিন আনোয়ারের সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম, সিরাজগঞ্জ-৬ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট এক.এম হোসেন আলী হাসান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক একেএম ওহেদ উদ্দিন চৌধুরী, সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম প্রমুখ।

সিরাজগঞ্জ পাউবো কর্তৃপক্ষ জানায়, পানি সম্পদ মন্ত্রনালয়ের তত্বাবধানে পানি উন্নয়ন বোর্ড যমুনা নদীর তীরে হার্ডপয়েন্ট এলাকার প্রায় ৩৬’শ স্কয়ার ফুট এলাকাজুড়ে এই ভাস্কর্য্য নির্মাণ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধুর লেখা কারাগারের রোজনামচা ও অসমাপ্ত আত্মজীবনী বইয়ের আদলে গড়ে তোলা হয়েছে এই ভাস্কর্য্য।