সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মশাল মিছিল থেকে গ্রেফতার ৬ ছাত্রনেতার জামিন

৩:৪৩ অপরাহ্ন | রবিবার, মার্চ ৭, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রগতিশীল ছাত্র সংগঠনের মশাল মিছিল থেকে গ্রেফতার সাত শিক্ষার্থীর ছয়জনকে জামিন দিয়েছেন আদালত। রোববার (৭ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী জামিনের এ আদেশ দেন।

জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন- তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী। তবে এএসএম তানজিমুর রহমান নামে অপর শিক্ষার্থীর পক্ষে এদিন জামিনের কোনো আবেদন করা হয়নি।

আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী ইমতিয়াজ আহমেদ, সোহেল আহমেদ ও নুরুদ্দিন শুনানি করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশাল মিছিলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এই সাতজনকে আটক করা হয়।

পরে তাদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধাদান ও হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা করে পুলিশ। গ্রেপ্তার সাত জনসহ আসামি করা হয় অজ্ঞাতনামা ১০০-১৫০ জনকে।

প্রেপ্তারের পরদিন আসামি সাতজনকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এস আই শহীদুল ইসলাম। আসামিপক্ষে রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা।

ওইদিন আদালত রিমান্ড আবেদন নাকচ করে একদিনের জন্য জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়। সেই সঙ্গে জামিন আবেদন শুনানির জন্য ৩ মার্চ দিন রাখেন। তবে ওই দিন তাদের জামিন আবেদন নাকচ হয়।

আগামী ২৪ মার্চ মামলাটির পরবর্তী তারিখ রাখা হয়েছে।