সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল

৫:৫০ অপরাহ্ন | রবিবার, মার্চ ৭, ২০২১ ঢাকা
gopalgonj

গোপালগঞ্জ প্রতিনিধি: ঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তীতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে।

রোববার (০৭ মার্চ) সকালে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা ফুল দিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর মুক্তিযুদ্ধ প্রজম্ম লীগের সভাপতি আহমেদ সাইফুর রহমান ছোটন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও গাজীপুর মহানগর কমিটির সভাপতি আকাশ শেখের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় সব মহানগর, জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

এছাড়া গোপালগঞ্জ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি, বশেমুরবিপ্রবি ছাত্রলীগ, বশেমুরবিপ্রবি অফিসার্স সমিতি, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, পৌর মেয়র, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি শেখ মুজিবুর রহমান কলেজসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে ঐতিহাসিক ৭ মার্চের শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল থেকেই দূর দূরান্ত থেকে বঙ্গবন্ধুর সৈনিকেরা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিতে এসে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ঐতিহাসিক এ দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল নামে। তারা বঙ্গবন্ধুর জন্য দোয়া মোনাজাত করেন।

গোপালগঞ্জ পৌরসভার উম্মুক্ত মঞ্চে ঐতিহাসিক ৭ মার্চ নিয়ে রচিত কবিতা আবৃত্তি উৎসব হয়েছে। এতে গোপালগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ ইলিয়াছুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সহ আরো অনেকে বক্তব্য দেন।

এ ছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) গোপালগঞ্জ উপকেন্দ্রে ৭ মার্চ পালিত হয়েছে।