সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশকে তিস্তার পানি না দেয়ার সাফ ঘোষণা মমতার

৯:৪৬ অপরাহ্ন | রবিবার, মার্চ ৭, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ তিস্তা নিয়ে আবারও কঠোর অবস্থানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোববার (৭ মার্চ) দুপুরে কলকাতায় ব্রিগেড ময়দানে মোদি যখন মমতার সরকারের নানা দিকের কঠোর সমালোচনায় ব্যস্ত ঠিক তখনই উত্তরবঙ্গের শিলিগুড়িতে দাঁড়িয়ে মমতা সাফ জানিয়ে দিলেন, তিস্তা নিয়ে কোনও আপস হবে না। বাংলা ও উত্তরবঙ্গের মানুষের হিস্যা তিস্তা।

ব্যক্তিগতভাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভালো সম্পর্ক থাকার কথাও স্মরণ করিয়ে দেন মমতা। তিনি বলেন, একটা নির্বাচিত সরকার রয়েছে কিন্তু তাকে পাশ কাটিয়ে সব দিয়ে দেওয়া হচ্ছে। এটা কোনোভাবে বরদাস্ত করা হবে না। এসময় তার শরীরী ভাষা ছিল ভীষণ রাগান্বিত।

মমতা বলেন, হঠাৎ করে বলা হলো তিস্তার জল দিয়ে দাও। আরে ভাই রাজ্যকে জিজ্ঞাসা করলো না। আমার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সবচেয়ে ভাল। আমি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানায়, সালাম জানায়। একটা রাজ্য সরকার আছে। তুমি হঠাৎ গিয়ে বলে আসছো রাজ্যটাকে বিক্রি করে দেবে! অত সস্তা নয় ভাই। তিস্তা উত্তরবঙ্গের হিস্যা। বাংলার হিস্যা। এটা মোদির মনে রাখতে হবে। আমি তো বলিনি জল দেব না। কিন্তু আমি তো খাব, তারপর দেব। আমার ঘরে থাকলে তারপর তো দেব।

আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশর্তবর্ষের অনুষ্ঠানে বাংলাদেশ সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ধারণা করা হচ্ছে, সেই সময় তিস্তা নিয়ে ইতিবাচক কথা বলতে পারেন। মমতা থাকাকালীন বাংলাদেশের মানুষের কাছে তিস্তা প্রতিশ্রুতি দিয়ে কোনও কাজ হবে না- রোববার সেটা ফের পরিষ্কার করে দিলেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।