ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসে ৭ ই মার্চ উপলক্ষে দূতাবাসের নানা কর্মসূচি পালিত

৭:৩২ পূর্বাহ্ন | সোমবার, মার্চ ৮, ২০২১ প্রবাসের কথা
Italy news

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: শামীম আহসান বলেছেন,৭ মার্চের ভাষণেই  ছিল আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব ।

ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে একটি বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ভার্চুয়াল সংযোগের মাধ্যমে আয়োজিত এই সভার সভাপতিত্ব করেন দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান। পরিচালনা করেন প্রথম সচিব মোহাম্মদ  সায়েম।  দিন শুরু হয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদর্শনের মাধ্যমে। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তা।

এ সময় বক্তব্য রাখেন কাতানিয়া ও পালেরমো শহরে নিযুক্ত  বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল যথাক্রমে এডভোকেট জোভান্নি ভানাদিয়া, ভিসেন্সো দ্যি তান্তো

ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী,  সাধারণ সম্পাদক হাসান ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রাসুল কিটন,  আরও অনেকে।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন” এই ভাষণেই আমাদের স্বাধীনতা ও একটি বাংলাদেশের জন্ম, একটি পতাকা,  আমাদের সকল বাধা ও বিপত্তি কে এই ভাষণের মন্ত্রে ই আমরা জয় করেছি। কাজেই বঙ্গবন্ধু জীবন ও দর্শন কে আগামী প্রজন্মের কাছে আরো বেশি পৌছে দেবার প্রতি গুরুত্বারোপ করেন।

পাশাপাশি  তিনি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার উন্নয়নের ধারায় অংশ গ্রহণ করতে সকল প্রবাসী বাংলাদেশিদের উদাত্ত আহ্বান জানান। “