• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতিসহ আটজন রিমান্ডে

৬:২৭ অপরাহ্ন | সোমবার, মার্চ ৮, ২০২১ আলোচিত
jubodol

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার যুবদলের কেন্দ্রীয় সহসভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুসহ আটজনের দুই দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—রফিকুল আলম মজনু, আব্দুল খালেক টিপু, সৌরভ রাসেল, দিল গনি, শহিদুল ইসলাম, মোশারফ, আবুল কাশেম ও ওয়াহিদ।

৫ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রিমান্ড শুনানির জন্য সোমবার দিন নির্ধারণ করেন। শুনানির সময় এদিন আসামিদের আদালতে হাজির করা হয়। তাদের উপস্থিতিতে এই রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়।

এর আগে ২৮ ফেব্রুয়ারি সকাল ১১টায় ছাত্রদলের নেতাকর্মীরা পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রেসক্লাবের সামনে সমাবেশ করার জন্য জড়ো হতে থাকেন। তবে পূর্ব অনুমতি না থাকায় পুলিশ তাদের সমাবেশ করতে বাঁধা দেয়। এ সময় তারা প্রেসক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেয়। পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীরা উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রায় আধাঘণ্টা এ ধরনের পরিস্থিতির পর পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সংঘর্ষে ছাত্রদল ও পুলিশসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়। এ ঘটনায় শাহবাগ থানার এসআই পলাশ সাহা বাদী হয়ে ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলায় অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়।