• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৩:২২মিঃ

পাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২

৮:০৬ অপরাহ্ন | সোমবার, মার্চ ৮, ২০২১ রাজশাহী
Pabna 4 Ostro Shoho Atok

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার নাটিয়াবাড়ি এলাকায় অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ।

সোমবার দুপুরে (৮ মার্চ) দুপুরে পাবনা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র তৈরির কারখানা থেকে চারটি আগ্নেয়াস্ত্রসহ দুইজনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, পাবনার বেড়া উপজেলার রাকশা গ্রামের আব্দুল্লাহ আল মনসুর মিঠু (৩৫) ও একই উপজেলার নাটিয়াবাড়ি রাজনারায়নপুর গ্রামের আব্দুল আল ছিয়াম কাজী (২২)।

এ বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, ওই এলাকার একটি বাড়িতে অবৈধ অস্ত্র তৈরীর বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল জেলা পুলিশকে অবহিত করেন। পরে জেলা পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশে আমিনপুর থানার নাটিয়াবাড়ি এলাকার আলম হোসেনের বসতবাড়িতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই বাড়ি থেকে একটি পিস্তল, একটি রিভলবার ও দুটি দেশী তৈরি শাটারগান উদ্ধার করা হয়। সেইসাথে দুইজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এই অবৈধ অস্ত্র তৈরির বিষয়টি স্বীকার করেছ। গ্রেফতার দুজনের বিরুদ্ধে অবৈধ অস্ত্র তৈরির আইনে মামলায় দায়ের প্রস্তুতি চলছে। আগামীকাল মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরণ করা হবে।