সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’

১০:৩৯ অপরাহ্ন | সোমবার, মার্চ ৮, ২০২১ চট্টগ্রাম
Chadpur news

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সকাল ১০ টায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন বিষয়ের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ বছরের প্রতিপাদ্য বিষয় ছিল -‘করোনাকালের নারী নেতৃত্ব- গড়বে নতুন সমতার বিশ্ব ।’

চাঁদপুরের মহিলা বিষয়ক কর্মকর্তা রাফিয়া ইকবালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও স্থানীয় বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রোগ্রাম কর্মকর্তা কবিতা আকতার ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহিম , চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল পাটওয়ারী ,জেলা আওয়ামী লীগের মহিলা সভানেত্রী মাসুদা নুর খান সহ অন্যান্য ব্যাক্তিবর্গ।

বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় উন্নয়নের পথে এগিয়ে চলেছে। লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল। জাতীয় উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে সরকার নানামুখী পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করেছে বলে সভায় জানান বক্তারা।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চিত্রাঙ্গন, কুইজ ও বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। বিতর্ক প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল ‘কেবলমাত্র নারী নেতৃত্বই করতে পারে সমতার বিশ্ব’।