• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধ

১০:৫০ পূর্বাহ্ন | মঙ্গলবার, মার্চ ৯, ২০২১ ঢাকা, ফিচার
fire

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ- নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছেন। ফতুল্লার মাসদাইরের পতেঙ্গা এলাকার ওই ভবনের ষষ্ঠ তলায় সোমবার রাত ১২টার দিয়ে এই বিস্ফোরণ হয়।

দগ্ধরা হলেন পোশাকশ্রমিক মো. মিশাল, তার স্ত্রী মিতা বেগম, শিশুকন্যা আফসানা আক্তার, শিশুপুত্র মিনহাজ, চাচাতো ভাই মো. মাহফুজ ও ফুফাতো ভাই সাব্বির হোসেন।

তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, গ্যাসের সিলিন্ডার থেকে গ্যাস লিক হয়ে ওই ফ্ল্যাটে জমে ছিল। সেই থেকেই বিস্ফোরণ হয়। এতে একই পরিবারের নারী-শিশুসহ ছয়জন দগ্ধ হয়েছেন। বিস্ফোরণে ওই ফ্ল্যাটের থাই জানালার কাচ ভেঙে গেছে। ওই ঘরে থাকা আসবাবপত্রসহ সব মালামাল পুড়ে গেছে।

ধারণা করা হচ্ছে, গ্যাস জমে থাকা ঘরে কেউ সিগারেট খাওয়ার জন্য আগুন জ্বালালে অথবা অন্য কোনোভাবে আগুনের সংস্পর্শে এলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, রান্নাঘরে গ্যাস সিলিন্ডারের বোতল পড়েছিল। বিস্ফোরণে তিনটি কক্ষে আগুন ধরে যায়। দরজা-জানালা ভেঙে গেছে। ফ্ল্যাটের ভেতরে থাকা সব আসবাব পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, ফ্ল্যাটে জমে থাকা গ্যাসের সংস্পর্শে আগুন এলে এই বিস্ফোরণ ঘটে।