• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

১:৫২ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ৯, ২০২১ আলোচিত বাংলাদেশ
minu

সময়ের কণ্ঠস্বর, রাজশাহী- প্রধানমন্ত্রীকে হত্যার ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেওয়ায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ দলের চারজনের নামে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। জেলা ম্যাজিস্ট্রেট ও রাজশাহী জেলা প্রশাসকের কাছে আবেদনটি জমা দেয়া হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে এই আবেদন জানানো হয়। জেলা ম্যাজিস্ট্রেট ও রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আবেদন পেয়েছি। এখন এর পরবর্তী বিষয়গুলো দেখা হবে।’ এর বেশি তিনি বলতে চাননি।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম বাদী হয়ে মামলার আবেদন করেছেন।

অভিযুক্তরা হলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল, নগর বিএনপির সাধারণ সম্পাদক মফিকুল হক মিলন এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

মামলার আবেদনে মুসাব্বিরুল ইসলাম উল্লেখ করেন, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ হয়। এতে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের প্রতি ঘৃণা বিদ্বেষ সৃষ্টি ও প্রধানমন্ত্রীর প্রাণনাশের হুমকি সহ নির্বাচিত সরকার উৎখাতের জন্য রাষ্ট্র বিরোধী বক্তব্য দেয়। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার অনুমতি চেয়ে জেলা ম্যাজিস্ট্রেটের কাছে অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে।

মামলার বাদী মুসাব্বিরুল ইসলাম বলেন, আসামিরা প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলেছেন। তারা বারবার পঁচাত্তর সালে বঙ্গবন্ধুকে পরিবারসহ হত্যার কথা স্মরণ করিয়ে হুমকি দিয়েছেন। প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। সরকার উৎখাতের হুমকি দিয়েছে, যা রাষ্ট্রদ্রোহ অপরাধের শামিল।

তিনি বলেন, রাষ্ট্রদ্রোহ মামলা করতে সরকারের অনুমতির প্রয়োজন হয়। এজন্য জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলেই রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হবে।