সংবাদ শিরোনাম

লকডাউনের দ্বিতীয় দিনে সড়কে দীর্ঘ যানজট!৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শাহজাদপুরে ‘ঠিকাদারের উদাসীনতায়’ বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

৩:৫৭ অপরাহ্ন | বুধবার, মার্চ ১০, ২০২১ রাজশাহী
sahazadpur

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে ঠিকাদারের উদাসীনতায় বিদ্যুতের খুঁটির সঙ্গে ট্রান্সফরমার লাগানোর সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে রুবেল (২৫) নামের এক লাইনম্যানের মৃত্যুর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৯ মার্চ) বেলা ৩টার দিকে শাহজাদপুর উপজেলার চর-আঙ্গারু গ্রামে ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের কাজ চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

নিহত রুবেল উল্লাপাড়ার শিবপুর বামনগ্রামের মোঃ আকরাম এর একমাত্র পুত্র ও তিন সন্তানের জনক। তিনি একটি বেসরকারি বিদ্যুতের ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক মোঃ শামীম এর প্রতিষ্ঠানে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করে জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানটি নিয়মনীতির ও নিরাপত্তার বিষয়টি গুরুত্ব না দিয়ে শ্রমিকের প্রাণ ঝুঁকিতে রেখে কাজ করায়। ঘটনার সময় বিদ্যুতের সঞ্চালন লাইন বন্ধ না করেই রুবেলকে দিয়ে ট্রান্সফরমার সংযুক্ত করার কাজ করছিল। এসময় রুবেল বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে বিদ্যুতের খুঁটির সাথে ঝুলতে থাকে।

পরে তাঁকে সঙ্গে থাকা সহযোগীরা খুঁটির ওপর থেকে রশি দিয়ে বেঁধে নামিয়ে উল্লাপাড়া কাউয়াক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটির মৃত্যুতে পরিবারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েছেন। পরিবারের সদস্যরা রুবেলের মৃত্যুতে তিন সন্তানের ভবিষ্যৎ চিন্তায় বাকরুদ্ধ হয়ে পড়েছে।

কথিত ঠিকাদারি প্রতিষ্ঠানটির কর্ণধার মো: শামীম জোয়ার্দারের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, ভুলবশত অন্য বিদ্যতের সঞ্চালন বন্ধ করা হয়েছিল তবে যে লাইনে রুবেল কাজ করছিল সে লাইন বন্ধ করা হয়নি তাই এই দুর্ঘটনা ঘটে।

পরে তার ঠিকাদারি প্রতিষ্ঠানটির নাম জিজ্ঞাসা করলে তিনি রাগারাগি করে সংযোগ কেটে দেন। পরে বারবার কল দিলেও তিনি আর রিসিভ করেননি।

নিহত রুবেলের বোন আকলিমা (৪০) জানান, আমাদের জানানো হয়েছে যে লাইন বন্ধ করেই কাজ করছিল তবে অফিস থেকে ভূলবশত লাইন চালু করায় রুবেল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, রুবেল নামের একজন পল্লী বিদ্যুতের লাইনম্যানের মৃত্যুর বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।