• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কাপ্তাই‌য়ে হাতির আক্রমণে প্রাণ গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের

১:৪৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, মার্চ ১১, ২০২১ চট্টগ্রাম
ovishek

চট্টগ্রাম প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় বুনো হাতির আক্রমণে এক পর্যটক প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল ৯টায় কাপ্তাই-আসামবস্তি সড়কের কামাইল্লাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওই পর্যটকের নাম অভিষেক পাল (২১)। তিনি ফেনীর মাস্টারপাড়া এলাকার সুধাংশু পালের ছেলে। নিহত অভিষেক ঢাকার বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

নিহত অভিষেকের বন্ধু সাদমান সোবহান উদয় বলেন, ‘কাপ্তাইয়ের প্রশান্তি পার্ক থেকে ৬ বন্ধু মিলে সিএনজিচালিত অটোরিক্সায় রাঙ্গামাটির উদ্দেশ্যে রওনা দিলে কামাইল্লাছড়ি এলাকায় ২টি বন্যহাতির মুখোমুখি হন। এসময় অভিষেক বনের দিকে দৌঁড়ে পালানোর সময় একটি হাতি তাকে পিষ্ট করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগে পথিমধ্যে মারা যায় যায় সে’।

পরে স্থানীয়দের কাছ থেকে তথ্য পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের একটি দল গিয়ে অভিষেককে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক অভিষেককে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন বলেন, হাসপাতালে আনার আগেই মারা যায় অভিষেক নামের ওই পর্যটক। পরবর্তী আইনগত প্রক্রিয়া গ্রহণ করা হচ্ছে।

বন বিভাগের কাপ্তাই রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মহসিন তালুকদার বলেন, গত ৭ মার্চ একই এলাকায় হাতির আক্রমণে একজন প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে। আজকে আবারও পর্যটকের মৃত্যু হয়েছে।