• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৯:৫৪মিঃ

দেবীগঞ্জে মৃত গরু পুঁতে রাখার প্রতিবাদ করায় শিক্ষার্থীকে মারপিটের অভিযোগ

১২:০৯ পূর্বাহ্ন | শনিবার, মার্চ ১৩, ২০২১ রংপুর
Panchagar news

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জে একজনের মৃত গরু অন্যজনের জমিতে পুঁতে রাখার প্রতিবাদ করায় রঞ্জন রায় বঙ্কিম নামে দশম শ্রেণীর এক শিক্ষার্থীকে মারপিটের অভিযোগ উঠেছে তারই প্রতিবেশী হাসেম সাজুর বিরুদ্ধে। উপজেলার দন্ডপাল ইউনিয়নের ঘোলান্টিপাড়া এলাকায় আজ বেলা সাড়ে ১২ টায় এই ঘটনা ঘটে।

বঙ্কিম ওই এলাকার ইন্দ্রমোহন রায়ের ছেলে ও হাসেম সাজু একই এলাকার আব্দুল জলিলের ছেলে।

জানা যায়, শুক্রবার আব্দুল জলিলের একটি গরু রোগাক্রান্ত হয়ে মারা যায়। মৃত গরুটিকে একই এলাকার ইন্দ্রমোহনের জমিতে তাদের না জানিয়ে পুঁতে রেখে আসেন জলিল ও তার ছেলে হাসেম। বিষয়টি জানতে পেরে বঙ্কিম ও তার পিতা ইন্দ্রমহন জলিলের বাসায় গিয়ে তাদের না জানিয়ে গরু পুঁতে রেখে আসার কারণ জানতে চায়। এতে ক্ষিপ্ত হয়ে হাসেম ও তার বাবা জলিল ইন্দ্রমোহনকে লাথি মারে ও বঙ্কিমকে রড দিয়ে মাথায় আঘাত করে। এইসময় স্থানীয়রা বঙ্কিম ও তার বাবাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের দেবীগঞ্জ উপজেলা শাখার সম্পাদক হরিশ রায় বলেন, অন্যের জমি ব্যবহার করতে হলে অবশ্যই জমির মালিকের অনুমতি নিতে হয়। কিন্তু জলিল ও তার ছেলে তা না করে উলটো তাদের কাছে কারণ জানতে চাইলে বঙ্কিমকে মারধর করেন। যা প্রকাশ্যই আইনের লঙ্ঘন। আমরা এই ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।

অভিযোগের বিষয়ে আব্দুল জলিলের মুঠোফোনে কল দিলেও তা বন্ধ পাওয়া যায়।

দেবীগঞ্জ থানার ওসি মোঃ জামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এই ঘটনায় দুই পক্ষই থানায় অভিযোগ দিয়েছে। প্রাথমিক তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।