চাঁদপুরে পলাতক আসামী গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার: পুলিশ আহত

৬:৪১ পূর্বাহ্ন | শনিবার, মার্চ ১৩, ২০২১ চট্টগ্রাম
Chadpur news

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের ফরিদগঞ্জে প্রধানমন্ত্রীকে হুমকিসহ ৬ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি রুবেল শাহ (৩৫)কে গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে পুলিশ।

শুক্রবার সন্ধ্যায় ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের পশ্চিম লাড়ুয়া গ্রামে এই ঘটনা ঘটে। এ সময় চাঞ্চল্যকর এসব মামলার এই আসামির হামলায় দুই পুলিশ সদস্য আহত হন।

জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম লাড়ুয়া গ্রামের নজরুল শাহের ছেলে রুবেল প্রকাশ রুবেল শাহর বিরুদ্ধে জেলার হাইমচরে বিগত ২০১৮ সালে সফর কালে প্রধানমন্ত্রীকে হুমকির ঘটনায় (জি আর ৭/১৮), একই থানার ডাকাতির ঘটনায় জি আর ৬৮/১৩, জি আর ৯৫/১৮, জি আর ২৪৯/১৮সহ ৬ মামলার ওয়ারেন্টভুক্ত তিনি।   শুক্রবার পুলিশ গোপন সূত্রে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে রুবেলকে ধরতে গেলে আসামি পুলিশের ওপর ছোরা দিয়ে হামলা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় পুলিশ আত্মরক্ষার্থে পিস্তল থেকে এক রাউন্ড গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয় রুবেল। তবে পুলিশের দাবি তার হামলায় এএসআই জামশেদ ও এএসআই শফিক আহত হন।

পরে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে উদ্ধার করে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহিদ হোসেন ঘটনার কথা স্বীকার জানান, ওয়ারেন্টভুক্ত আসামি রুবেলকে পুলিশের বিশেষ অভিযানের অংশ হিসেবে আটক করতে গেলে সে পুলিশের ওপর হামলা করে। পরে পুলিশ আত্মরক্ষার্থে গুলি করলে সেও আহত হয়।

এদিকে, আহত পুলিশ সদস্যদের চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  ঘটনার পর রাতেই জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল ও ফরিদগঞ্জ থানায় ছুটে যান।