সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

প্রশ্নের পর প্রশ্ন: রাগ সামলাতে না পেরে সাংবাদিকদের স্যানিটাইজার স্প্রে প্রধানমন্ত্রী!

১০:০৫ পূর্বাহ্ন | শনিবার, মার্চ ১৩, ২০২১ আন্তর্জাতিক
Thailand pm news

আন্তর্জাতিক ডেস্ক: প্রশ্নের পর প্রশ্ন। একাধিক প্রশ্নবাণে জর্জরিত হয়ে রাগ সামলাতে না পেরে সাংবাদিকদের উপর স্যানিটাইজার স্প্রে করে দিলেন খোদ প্রধানমন্ত্রী। এমনই চাঞ্চল্যকর ঘটনার ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর যা নিয়ে নেটিজেন রোষানলে পড়েছেন প্রধানমন্ত্রী।

তবে ঘটনাটি ভারতে ঘটেনি। ঘটেছে সুদূর থাইল্যান্ডে। জানা গিয়েছে, থাই প্রধানমন্ত্রী প্রয়ুথ চাং ওচা সংবাদ মাধ্যমের সামনে এই কান্ডটি ঘটিয়েছেন।

জানা গিয়েছে, তাঁর ডাকা সাংবাদিক বৈঠকে উপস্থিত সাংবাদিকদের তাঁর মন্ত্রীসভা নিয়ে একের পর এক প্রশ্নে মেজাজ হারান তিনি। ধৈর্য ধরে না রাখতে পেরে নিজের মুখে সার্জিকাল মাক্স চাপা দিয়ে সামনে উপস্থিত সাংবাদিক ও ক্যামেরা ম্যানদের উপর হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করতে থাকেন তিনি। খোদ প্রধানমন্ত্রীর এমন আচরণে শুরু হয়েছে জোর গুঞ্জন। বিষয়টি মোটেও ভালো চোখে দেখছে না থাই রাজনৈতিক মহল।

জানা গিয়েছে, সাংবাদিক বৈঠক শেষে পোডিয়াম ছেড়ে বেরোনোর সময় তাঁর পিছনে থাকা সাংবাদিকরা তাঁর মন্ত্রীসভার তিন সদস্যের কারাবরণ এবং তাঁদের জায়গায় কারা স্থলাভিষিক্ত হবেন সেই বিষয়ে প্রশ্ন করলে রেগে যান প্রধানমন্ত্রী প্রয়ুথ চাং ওচা। তিনি সাংবাদিকদের বলেন আর কিছু জানার নেই আপনাদের? আমি কিছু জানি না। আমি কিছুই দেখেনি। আর এই সংবাদ সম্মেলনটি সরাসরি সম্প্রচারিত হচ্ছিল।

ভাইরাল ওই ভিডিও ফুটেজে দেখা যায়, এরপর তিনি মুখে সার্জিকাল মাক্স চাপা দিয়ে সামনে উপস্থিত সাংবাদিকদের দিকে এগিয়ে আসেন তিনি। হাতে থাকা স্যানিটাইজারের বোতল দিয়ে সাংবাদিকদের উপর স্যানিটাইজার স্প্রে করতে থাকেন তিনি। খোদ প্রধানমন্ত্রীর এমন আচরনর ভাইরাল হওয়া ভিডিওটি ৬৬.৯ হাজার দেখা হয়েছে এবং একশোরও বেশি বার রি টুইট হয়েছে। একজন রাষ্ট্র নেতার এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা।

উল্লেখ্য, ২০১৪ সালে এক সেনা অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতায় আসেন প্রয়ুথ চাং ওচা । সংবাদ সম্মেলনে তাঁর বিতর্কিত আচরণ এটিই প্রথম নয়। এর আগেও তিনি সাংবাদিকদের মুখের উপর কলার খোসা ছুঁড়ে ফেলো সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন। ফের তাঁর এমন আচরণ অবাক করে দিয়েছে সবাইকে।