সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ধর্মঘট প্রত্যাহার, হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানী বাণিজ্য সচল

২:৩৪ অপরাহ্ন | শনিবার, মার্চ ১৩, ২০২১ আলোচিত, রংপুর

আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি- ভারতীয় ড্রাইভারদের ডাকা ধর্মঘট তিন ঘন্টা পর প্রত্যাহার করে নেওয়ায় দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানী বাণিজ্য সচল হয়েছে।

শনিবার (১৩ মার্চ) বেলা ১২ টায় হিলি স্থলবন্দর কর্তৃপক্ষের আশ্বাসে প্রত্যাহার করে নিলে দুই দেশের মধ্যে পণ্য পরিবহন খালাস কার্যক্রম শুরু হয়।

এর আগে দীর্ঘ দিন বন্দরে অবস্থান, দেরিতে পণ্য খালাস, গেটের বাহিরে যেতে বাধা, এবং সিকিউরিটি গার্ড কর্তৃক খরচের টাকা বেশি নেওয়ার অভিযোগে সকাল ৯টা থেকে তারা ১নং এবং ২নং গেটের সামনে ট্রাক দিয়ে গেটগুলো বন্ধ করে দেন ভারতীয় ড্রাইভাররা। এতে বন্দরে প্রবেশের অপেক্ষায় সহস্রাধিক ট্রাক আমদানি-রফতানি এবং পণ্য খালাস নিয়ে আটকা পড়েছিল।

ভারতীয় ড্রাইভাররা জানান, তাদের এক ড্রাইভারকে গত সপ্তাহে কুকুরে কামড় দিয়েছে। কিন্তু পোর্ট কর্তৃপক্ষ সেই ড্রাইভারের কোন প্রকার চিকিৎসার ব্যবস্থা করেননি এমনকি সেই ড্রাইভারের ট্রাক থেকে পণ্যগুলো খালাসও করেনি। তারা নির্দিষ্ট সময়ে ভারতে যেতে পারেনা। ফলে তাদের পরিবারগুলো আর্থিকভাবে অনেক সমস্যায় থাকেন বলে অভিযোগ তাদের।

তারা আরো অভিযোগ করেন যে, ভারত থেকে আসার সময় তারা দুই তিন দিনের খাবার নিয়ে আসেন। কিন্তু বাংলাদেশের হিলি স্থলবন্দরে তাদের দুই সপ্তাহের বেশি দিন অবস্থান করতে হয়। এতে করে বাংলাদেশের বাজারে খাবারের জন্য চাল, ডাল, তেলসহ বিভিন্ন মসশার প্রয়োজন হয়। কিন্তু এসব জিনিসপত্র ভারতীয় ড্রাইভাররা নিজে ক্রয় করতে পারেননা। যার জন্য বন্দরে অবস্থান করা সিকিউরিটি গার্ডের মাধ্যমে কিনে আনেন। এতে করে সিকিউরিটি গার্ডরা বেশি টাকা নিয়ে থাকেন।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাবমহোসেন মল্লিক প্রতাপ জানান, সকাল ৯টা থেকে ভারতীয় ড্রাইভারদের ধর্মঘটের কারনে আমদানি রপ্তানি বন্ধ থাকে। পরে সন্তোষ জনক একটি সমাধানের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হলে বেলা ১২টা থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে। আটকে থাকা পণ্য যাতে ব্যবসায়ীরা দ্রুত খালাস নিতে পারেন তার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।