• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

৪৫ লাখ মানুষ ভ্যাকসিন নিয়েছে, বিদেশ থেকেও এসে ভ্যাকসিন নিচ্ছে: স্বাস্থ্য সচিব

৯:৩৬ অপরাহ্ন | শনিবার, মার্চ ১৩, ২০২১ জাতীয়
Tangail health secratary pic (3)

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি :স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আব্দুল মো. মান্নান বলেছেন, এপর্যন্ত ৪৫লাখ মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে। ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় কেউ মারা যায়নি। বিদেশ থেকেও এসে অনেকেই ভ্যাকসিন নিচ্ছে।

এদের মধ্যে হৃদরোগে আক্রান্ত, কিডনিতে সমস্যা, ডায়াবেটিস অনিয়ন্ত্রিতসহ নানা সমস্যা থাকতে পারে। আমাদেরও অনেকের কোন না কোন রোগ আছে। ভ্যাকসিনের প্রতিক্রিয়ায় মারা গেলেও দুই-তিনজন হবে না। যে কয়জন মারা গেছেন তারা বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন সেই কারণেই মারা গিয়েছে। ভ্যাকসিন কার্যক্রম অত্যান্ত সফলতার সাথে যাচ্ছে। দেশে তিন কোটি ভ্যাকসিন শেষ হবার পর আরো তিন কোটি ভ্যাকসিন আনা হচ্ছে এবং কোভেক্স থেকে আরো প্রায় ৪ কোটি ভ্যাকসিন পাওয়া যাবো।

স্বাস্থ্য সচিব বলেন, বর্তমানে যে গতিতে ভ্যাকসিন কার্যক্রম চলছে বাকী দিনগুলো এই ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে। এবং এই কার্যক্রম শেষ পর্যন্ত ধরে রাখতে পারলে সারা দুনিয়ায় একটি নজির স্থাপন করবে। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সারা পৃথিবী প্রশংসা করে যাচ্ছে। সারা বিশ্বে বাংলাদেশ সুনাম অর্জন করেছে।

শনিববার (১৩ মার্চ) দুপুরে টাঙ্গাইলে নির্মানাধীন শেখ হাসিনা মেডিকেল কলেজের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. হেলাল উদ্দিন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. সাইদুর রহমান, মহা-পরিচালক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন মিয়া প্রমুখ।

এর আগে সচিব শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের শীর্ষক প্রকল্পের অগ্রগতির পর্যালোচনা সভায় অংশ নেন ও  শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তাদের আবাসিক ভবন সমূহের উদ্বোধন করেন।