সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বাউফলে নৌকা পেলেন যারা

১০:০৪ অপরাহ্ন | শনিবার, মার্চ ১৩, ২০২১ বরিশাল
patuakhali news

কৃষ্ণ কর্মকার,বাউফল (পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে ৯টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীদের নাম ঘোষনা হয়েছে।

আজ শনিবার সন্ধায় উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সাংসদ আ স ম ফিরোজের একান্ত সহসচিব উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আনিচুর রহমান আনিস  প্রার্থীদের নাম প্রতিনিধিকে  নিশ্চত করেছেন।

আনিচুর রহমান জানিয়েছেন, কেন্দ্রের নির্দেশ অনুযায়ী উপজেলা আওয়ামীলীগের ইউনিয়ন কমিটির বর্ধিত সভা ডেকে ভোটের মাধ্যমে প্রতি ইউনিয়ন থেকে তিনজন প্রার্থীর নাম তালিকা করে ও তাদের রাজনৈতিক পরিচয়সহ জমা দেন উপজেলা আ.লীগ। আজ শনিবার গনভবনে দলের স্থানীয় সরকার প্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠক থেকে এ নাম ঘোষনা করা হয়।

উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে কাছিপাড়া, কালিশুরী, ধুলিয়া, কেশবপুর, কনকদিয়া, বগা, কালাইয়া, আদাবাড়িয়া ও চন্দ্রদদ্বীপ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকী ছয়টির মধ্যে নাজিরপুর, দাসপাড়া, মদনপুরা, সূর্যমনি, বাউফল সদর এই পাঁচটি ইউনিয়নের নির্বাচন পৌরসভার সাথে সীমানা জটিলতা নিয়ে আদালতে মামলা চলমান ও নওমালা ইউনিয়ন পরিষদ নির্বাচন গত নির্বাচনের চার মাস পড় শপথ নেওয়ার কারণে তফসিল ঘোষনা হয়নি।

১নং কাছিপাড়া ইউনিয়নে নৌকা পেয়েছেন কাছিপাড়া ইউনিয়ন আ.লীগের সহসভাপতি বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, ২নং কালীশুরী ইউনিয়নের সভাপতি অধ্যক্ষ নেছার উদ্দিন সিকদার, ৩নং ধুলিয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. মাহবুবুর রহমান ইঞ্জিনিয়ার, ৪নং কেশবপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি অধ্যক্ষ সালেহ উদ্দিন পিকু, ৬নং কনকদিয়া ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক শাহিন হাওলাদার, ৭নং বগা ইউনিয়নে উপজেলা যুবলীগের সহসভাপতি বর্তমান চেয়ারম্যান মাহমুদ হাসান, ১০নং কালাইয়া ইউনিয়ন পরিষদের উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এসএম ফয়সাল আহম্মেদ, ১৩নং আদাবাড়িয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি মঞ্জুর আলম নৌকা পেয়েছেন। অপরদিকে ১৫নং চন্দ্রদ্বীপ ইউনিয়ন সাময়িক স্থগিত রেখেছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে, আগামী ১১ এপ্রিল এই ৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, এবং প্রত্যাহার ২৪ মার্চ। ৯টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লাখ ৬৫ হাজার ২৯২জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭৯হাজার ৯০৩ ও পুুেষ ভোটারের সংখ্যা ৮৫ হাজার ৩৮৯ জন। প্রতিটি ইউনিয়নে ৯টি করে ভোট কেন্দ্র স্থাপন করা হবে। এর মধ্যে বগা ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন হবে।