সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মসজিদ নির্মাণ করলেন সাকিব

১০:৫১ অপরাহ্ন | শনিবার, মার্চ ১৩, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্কঃ মুসল্লিদের নামাজ আদায়ের জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তার নানাবাড়ি এলাকায় একটি মসজিদ নির্মাণ করেছেন।

গত বছরের এপ্রিলে মসজিদটি উদ্বোধন করা হলেও এতদিন সংবাদমাধ্যমে প্রকাশ হয়নি। মসজিদ তৈরি করে দেওয়ার এ মহৎ কাজটি সাকিব নিজে ও তার বাবা মাশরুর রেজা কুটিল প্রচার করতে চাননি বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাগুরায় জন্ম নেওয়া সাকিব একই জেলার আলোকদিয়ার বারাশিয়ায় নানার বাড়ি এলাকায় একটি মসজিদ নির্মাণ করেছেন।

বারাশিয়া পূর্বপাড়া জামে মসজিদটি নির্মাণে প্রায় ৪০ লাখ টাকার বেশি খরচ হয়েছে। চারতলা ফাউন্ডেশনে করা একতলা বিশিষ্ট ওই মসজিদের ভেতরে ছয়টি কাতার করা হয়েছে। প্রতি কাতারে ৪০ জনের মতো মুসল্লি নামাজ আদায় করতে পারেন। গত বছরের এপ্রিলে মসজিদটি উদ্বোধন করা হয়।

ওই মসজিদে ইমাম হিসাবে দায়িত্ব পালন করছেন মুফতি মো. আতিক উল্লাহ। তিনি জানান, মসজিদটি উদ্বোধনের পর থেকে তিনি ইমামতি করছেন। নানাবাড়ি এলাকায় সাকিবের এ মহৎ কাজে এলাকাবাসী খুবই খুশি।

এ বিষয়ে জানতে চাইলে সাকিবের ছোট মামা স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক বাবলুর রহমান বলেন, সাকিব নিজের অর্থায়নে এখানে একটি মসজিদ নির্মাণ করেছে। তবে বিষয়টি সে প্রচার করতে চায় নি।

সাকিব আল হাসানের বাবা মাশরুর রেজা কুটিল জানান, সাকিবের নানা মৃত সোলাইমান বিশ্বাস নিয়মিত ওই মসজিদে নামাজ আদায় করতেন। তখন ওই মসজিদটির অবস্থা খুবই জরাজীর্ণ অবস্থায় ছিল। মূলত তার নানাকে সে খুব ভালোবাসতো। তার এ ভালোবাসা পরবর্তীতে মসজিদ নির্মাণে উৎসাহ যোগায়। গত বছর সাকিবের বাবা মাশরুর রেজা মসজিদ কমিটির সভাপতি তৈয়েব বিশ্বাসের কাছে পুরনো মসজিদটিকে নতুন রুপ দিয়ে তৈরির প্রস্তাব দেন। তিনি ও এলাকাবাসী এতে সম্মতি দিলে গত বছর এটির নির্মাণ কাজ শুরু করেন।