সংবাদ শিরোনাম

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ-সড়ক অবরোধচট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলা

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চালুর আগেই বন্ধ হলো দিনাজপুর বাণিজ্য মেলা

১:০২ অপরাহ্ন | রবিবার, মার্চ ১৪, ২০২১ রংপুর
dinajpur

আব্দুল আজিজ, দিনাজপুর প্রতিনিধি- করোনা ভাইরাস প্রতিরোধে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দিনাজপুর শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন বন্ধের আদেশ দিয়েছেন দিনাজপুর জেলা প্রশাসন। দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি শনিবার বিকেল ৫টায় মেলা সকল কার্যক্রম বন্ধের নির্দেশনা দেন।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আগে করোনা পরিস্থিতি নিয়ে কোভিড-১৯ প্রতিরোধ দিনাজপুর জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, জেলা প্রশাসক ও কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সভাপতি খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার আনোয়ার হোসেন, সিভিল সার্জন ও প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আব্দুর কুদ্দুছ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি বলেন, সম্প্রতি সময়ে দেশে করোনা ভাইরাসের বেড়ে গেছে। এই অবস্থায় দিনাজপুর শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন করা সম্ভব নয়। মেলা উদ্বোধন হলে দিনাজপুরে করোনা ভাইরাসের সংখ্যা বেড়ে যাবে। তাই পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই মেলার কার্যক্রম বন্ধ রাখা হবে। দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে শনিবার সন্ধ্যায় উদ্বোধন হওয়ার কথা ছিল দিনাজপুর শিল্প ও বাণিজ্য মেলার।

এদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি মাসের প্রথম সপ্তাহে দিনাজপুর জেলার ১৩টি উপজেলার মধ্যে ১২টি উপজেলাতেই কোন করোনায় আক্রান্ত রোগী ছিল না। শুধুমাত্র সদর উপজেলাতে ৪ জন রোগী ছিল। প্রথম ওই সপ্তাহে জেলায় ৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয় যার মধ্যে আক্রান্ত ছিল মাত্র একজন। অর্থাৎ আক্রান্তের হার ১.৫১ শতাংশ। অথচ ৭ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত জেলায় আক্রান্তের হার বেড়ে দাড়িয়েছে ৪.৬৬ শতাংশে। রোগীর সংখ্যা ৪ জনের স্থানে বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে। দ্বিতীয় সপ্তাহে এই জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয় ৩৯৮ জনের। তাদের মধ্যে ১৯ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রামন সনাক্ত হয়। অর্থাৎ মোট আক্রান্তের হার ৪.৬৬ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারী দিনাজপুর শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন করা হয়। এরপরই দেশে করোনা ভাইরাস দেখা দেয়। ২০২০ সালের ১৬ মার্চ মেলা বন্ধের ঘোষণা দেন কর্তৃপক্ষ। মেলাটি পরিচালনা করছে মনতা ডেকোরেটরের স্বত্বাধিকারী মনজাতুল ইসলাম মনতা। এরপর থেকে গোর-এ শহীদ বড় ময়দানের বিশাল জায়গা দখল করে ছিল মেলা কর্তৃপক্ষ। সম্প্রতি মেলাটি চালুর জন্য বেপরোয়া হয়ে উঠে মেলা কর্তৃপক্ষ। আজ শনিবার সন্ধ্যায় মেলাটি উদ্বোধনের কথা ছিল।