সংবাদ শিরোনাম

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আসামিকে হাতকড়া না পরিয়ে ফুলেল শুভেচ্ছা দিল পুলিশ!

১:১৩ অপরাহ্ন | রবিবার, মার্চ ১৪, ২০২১ ঢাকা
Accused

এ. এম. উবায়েদ, নিজস্ব প্রতিবেদক- শনিবার (১৩ মার্চ) বিকেলে হঠাৎ কিশোরগঞ্জের মিঠামইন থানার ডিউটি অফিসারের রুমে হাজির হলে ওয়ারেন্টভুক্ত আসামি সোলাইমানের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পুলিশ জানায়, মিঠামইনের শরীফপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মো. সোলাইমান একটি সিআর মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। দীর্ঘদিন পলাতক ছিলেন। গ্রেফতারের জন্য তাকে খুঁজছে পুলিশ। এরই মধ্যে কয়েকবার তাকে ধরতে বাড়িতে অভিযান চালানো হয়।

শনিবার বিকেলে থানায় হাজির হন সোলাইমান। এ সময় ডিউটি অফিসার তাকে জিজ্ঞেস করেন কেন এসেছেন? সোলাইমান বলেন আমার বিরুদ্ধে ওয়ারেন্ট আছে। আমি ধরা দিতে এসেছি। আমাকে গ্রেফতার করেন। তার কথা শুনে ডিউটি অফিসার অবাক দৃষ্টিতে তাকিয়ে রইলেন।

ডিউটি অফিসার মো. মরিনুজ্জামান জানান, ওয়ারেন্টভুক্ত একজন আসামিকে ধরতে কত কষ্ট করতে হয়। জীবনের ঝুঁকি নিয়ে অভিযান চালাতে হয়। গ্রেফতার এড়াতে নানা কৌশল অবলম্বন করে আসামি। অথচ আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে থানায় এসে ধরা দিলেন সোলাইমান। এটি অবাক করা ঘটনা। এরপর সোলাইমানকে ওসির কক্ষে নিয়ে গেলেন ডিউটি অফিসার। ওসি বললেন এই সোলাইমান ওয়ারেন্টভুক্ত আসামি সোলাইমান কিনা রেজিস্ট্রার খাতা দেখে নিশ্চিত হন। রেজিস্ট্রার খাতায় দেখা যায়, এই সেই সোলাইমান; যাকে খুঁজছে পুলিশ।

ওয়ারেন্টভুক্ত আসামি সোলাইমান বলেন, পলাতক জীবন খুবই কষ্টের। তাই সিদ্ধান্ত নিলাম পুলিশের হাতে ধরা দেব। এজন্যই থানায় হাজির হলাম।

মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির রব্বানী বলেন, সোলাইমানের বিষয়টি অবাক করার মতো। যারা পলাতক আছেন; আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে থানায় অথবা আদালতে হাজির হন। আপনার বিরুদ্ধে যে মামলাই থাকুক, সহযোগিতা পাবেন। বিচারকাজে সহযোগিতা করলে হয়তো আপনি মুক্তিও পেতে পারেন।