• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৭:৪০মিঃ

মোদিবিরোধী মিছিল-মিটিং হলে শক্তভাবে আইনানুগ ব্যবস্থা: মনিরুল ইসলাম

২:৫৯ অপরাহ্ন | রবিবার, মার্চ ১৪, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার (পুলিশের বিশেষ শাখার প্রধান) মো. মনিরুল ইসলাম বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনকে সামনে রেখে যারা মোদিবিরোধী মিছিল-মিটিং করছে কিংবা করবে তাদের বিরুদ্ধে পুলিশ শক্তভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

রোববার (১৪ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদ্বোধনে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানের আগমন উপলক্ষে আয়োজিত নিরাপত্তা ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, যারা এসব মিছিল-মিটিং করছে তাদের শুভবুদ্ধির উদয় হবে। অন্যথায় শক্তভাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উৎসবে আমন্ত্রিত বিদেশী রাষ্ট্রপ্রধান ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, এখানে নিরাপত্তার বিষয়ে কম্প্রোমাইজের সুযোগ নেই। এক্ষেত্রে আন্তর্জাতিকভাবে ভিভিআইপি নিরাপত্তার যে প্রটোকল রয়েছে সে অনুযায়ী সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। আসন্ন উৎসবে কোন নিরাপত্তার ঝুঁকি নেই। তবে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সর্বোচ্চ সতর্ক থাকার কথা জানিয়েছেন ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার।

মনিরুল ইসলাম বলেন, ১৭-২৬ মার্চ পর্যন্ত বাংলাদেশে ৫ দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভিভিআইপি মুভমেন্টের জন্য নগরবাসীকে কিছুটা ভোগান্তি পোহাতে হতে পারে। এ কারণে নাগরিকদের নির্দিষ্ট সময়ের আগে বাসা থেকে বের হওয়ার আহ্বান করেছেন তিনি।

ডিএমপির ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, আগামী ১৭-২৬ মার্চ পর্যন্ত সময়ে ভিআইপিদের মুভমেন্টের কারণে কোনও রাজনৈতিক দলের কর্মসূচি না দেওয়ার অনুরোধ করছি। যদি কোনও রাজনৈতিক দল এসব কথা না মানেন তাহলে আমরা তাদেরকে রাষ্ট্রদ্রোহী হিসেবে বিবেচনা করবো।