• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদির সফরকে ঘিরে টুঙ্গিপাড়া ও ওড়াকান্দিতে ব্যাপক কর্মযজ্ঞ

৪:৩৮ অপরাহ্ন | রবিবার, মার্চ ১৪, ২০২১ ঢাকা
gopalgonj

গোপালগঞ্জ প্রতিনিধি- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানীর ওড়াকান্দিতে ব্যাপক কর্মযজ্ঞ চলছে।

আজ রোববার এসব কর্মযজ্ঞ দেখতে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব শহীদ উল্লা খোন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার এসব স্থান পরিদর্শন করে কাজের অগ্রগতি পর‌্যবেক্ষণ করেছেন।

এ সময় তারা বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরী ভবন, বকুল তলা উন্মুক্ত মঞ্চসহ সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন। একই সাথে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন।

এরআগে সচিব ও প্রধান প্রকৌশলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়েছেন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও মোনাজাত করা হয়।

এ সময় গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আবুল খায়ের, সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মোঃ মশিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, পিএন্ডডি বিভাগের নির্বাহী প্রকৌশলী কাশেফ আমিনুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ বাবুল শেখ, উপ-বিভাগীয় প্রকৌশলী(সিভিল) দীপক চন্দ্র শীল, উপ-বিভাগীয় প্রকৌশলী (ই/ম) তন্ময় কর্মকারসহ গণপূর্ত বিভাগের প্রকৌশলী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার বলেন, জাতির পিতার জন্মদিন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধিতে চলমান কাজ যথাসময়ে শেষ হবে।

সচিব শহীদ উল্লা খোন্দকার বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ পরিদর্শন করার কথা রয়েছে। আগামী ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন উপলক্ষে গণপূর্ত বিভাগ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও উন্নয়নমূলক কাজ করছে। বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের দৃষ্টি নন্দন আলোক সজ্জ্বা করা হয়েছে। এ ছাড়া ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে সিসিটিভি ক্যামেরায় আওতায় আনা হচ্ছে।

তিনি আরো জানান, ভারতের প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়ের উদ্যোগে টুঙ্গিপাড়া ও কাশিয়ানীর ওড়াকান্দিতে হ্যালিপ্যাড নির্মাণ, ভিভিআইপি লাউঞ্জ, সড়ক নির্মাণসহ সাজ-সজ্জ্বা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হচ্ছে।

পরে সচিব শহীদ উল্লা খোন্দকার ও প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুর বাড়ীর বিভিন্ন উন্নয়নমূলক কাজ তদারকি করেন।

প্রসঙ্গত, আগামী ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এসব স্থান পরিদর্শনের কথা রয়েছে।