• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:০৪মিঃ

পটুয়াখালীর বাউফলে নৌকা প্রতীকের দাবিতে বিক্ষোভ

⏱ | রবিবার, মার্চ ১৪, ২০২১ 📁 বরিশাল
micil

বাউফল প্রতিনিধি- পটুয়াখালীর বাউফল উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক এনামুল হক আলকাসকে নৌকা প্রতীক না দেওয়ার বিক্ষোভ করেছে ইউনিয়নবাসী।

রবিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত প্রায় তিন শহস্রাধিক নারী পুরুষ উপজেলা আওয়ামী লীগ অফিস জনতা ভবনের সামনে নৌকা প্রতীকের দাবীতে এ বিক্ষোভ করেন।

জানা যায়, শনিবার (১৩ মার্চ) উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর তালিকা প্রকাশ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। চন্দ্রদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক এনামুল হক আলকাছ মনোনয়ন না দিয়ে ইউনিয়নের সভাপতি আমিরুল ইসলাম হাওলাদারকে মনোনয়ন দেওয়া হয়। এতে চন্দ্রদ্বীপ ইউনিয়নের জনগণ বিক্ষুব্ধ হয়ে ওঠে।

স্থানীয় ভোটাররা জানায়, ২০১৬ সালে ইউপি নির্বাচনে এনামুল হক আলকাছ মোল্লা জণগনের সর্মথন নিয়ে সতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করে বিজয়ী হন। তিনি গত ৫ বছর চন্দ্রদ্বীপ ইউনিয়নে ব্যাপক উন্নয়নমুলক কাজ করেন। এবার নির্বাচনে তৃণমূল আওয়ামী লীগ এনামুল হক আলকাছ মোল্লাকে প্রার্থী মনোনীত করেন। কিন্তু কেন্দ্রীয় আওয়ামী লীগ তার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর অভিযোগ এনে নৌকা থেকে বঞ্চিত করেন। চন্দ্রদ্বীপ ইউনিয়নের বিক্ষুব্ধ নারী ও পুরুষরা বিষয়টি পূর্ণবিবেচনার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে এনামুল হক আলকাছ মোল্লা বলেন, গত নির্বাচনে আমি নৌকার বিদ্রোহী প্রার্থী ছিলাম না, আমি জনগণের প্রার্থী হিসাবে নির্বাচন করি। জনগণ আমাকে নির্বাচিত করেছেন। যাকে নৌকা দেওয়া হয়েছিল তার কোন জনসমর্থণ নেই। তাকে যতবারই নৌকা দেওয়া হবে ততবারই পরাজয় বরণ করবে। আমি তৃণমূলের প্রার্থী। মানবতার মা জননেত্রী শেখ হাসিনার কাছে দাবি, তিনি যেন জনগণের দাবি বিবেচনায় নিয়ে তালিকা সংশোধন করে আমাকে নৌকায় মনোনয়ন দেন।