সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ঝালকাঠিতে খাদ্যে বিষক্রিয়ায় তাবলিগ জামাতের ১৪ জন অসুস্থ

৫:২৯ অপরাহ্ন | রবিবার, মার্চ ১৪, ২০২১ বরিশাল
hospital

মো: নজরুল ইসলাম, ঝালকাঠি: ঝালকাঠিতে তাবলিগ জামায়াতে এসে খাবার খেয়ে ১৪ জন অসুস্থ হয়ে জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছে। চেতনানাশক ঔষদের বিষক্রিয়ায় তারা সবাই অসুস্থ বলে চিকিৎসকের প্রথামিক ধারণা। মুসল্লিদের পর্যবেক্ষেনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। চুরির উদ্দেশ্যে খাবারে চেতনানাশক ঔষধ মেশানো হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

তাবলিগের সাথীরা জানান, ঠাকুরগাও জেলা থেকে ২০ জন বিভিন্ন বয়সের মুসল্লী ঝালকাঠি সদর উপজেলা পরিষদের মসজিদে ওঠেন। শনিবার রাতের খাবার খেয়ে সবাই মসজিদে ঘুমিয়ে পড়েন। কিন্তু ভোর রাত থেকে তাদের মধ্যে একে একে ১৪ জন অসুস্থ হয়ে পড়েন। আবার কেউ গভীর ঘুমে আচ্ছন্ন হয়ে পড়েন। সকালে স্থানীয় মুসল্লীরা মসজিদের এসে তাদের উদ্ধার করে ঝালকাঠি জেলা সদর হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয় মুসল্লীরা জানান, রান্না করা খাবার মসজিদের বারান্দায় রাখা ছিলো। মুল্লীদের টাকা পয়সা চুরি করা উদ্দেশ্যে সুযোগ বুঝে ওই খাবারে কেউ চেতনানাশক দ্রব্য মিশিয়েছে।

ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মো: জাফর আলী দেওয়ান জানান, মসুল্লীদের চিকিৎসা দেয়া হচ্ছে। পরীক্ষা নিরিক্ষা করে অসুস্থতার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তবে খাদ্যে বিষক্রিয়ার কারণে এমনটি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করছেন ওই চিকিৎসক।

এ বিষয়ে ঝালকাঠি সদর থানার ওসি খলিলুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ খোজ খবর নিচ্ছেন, তদন্ত করে আইনগত ব্যাবস্থা নিবে পুলিশ বলে জানান।