• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মির্জাপুরে শিশু মৃত্যুর ঘটনা টাকায় মিমাংসা, তদন্ত কমিটি গঠন

৫:৪৫ অপরাহ্ন | রবিবার, মার্চ ১৪, ২০২১ ঢাকা
mirjapur

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের মির্জাপুরে পৌর সদরে অবস্থিত দেওয়ান হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ভুল চিকিৎসায় এক শিশু মৃত্যুর ঘটনাকে মোটা অঙ্কের টাকায় মিমাংসা করার অভিযোগ উঠেছে।

গতকাল শনিবার সকাল ৮টার দিকে এ মৃত্যুর ঘটনা ঘটে। নিহত টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলার সুশিনারা গ্রামের জুয়েল হোসেনের একমাত্র ছেলে সাজিদ হোসেন (০৯) বলে জানা গেছে।

শিশু মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যে ০৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম।

রোববার (১৪ই মার্চ) এ নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা হলেন, ডাঃ বর্ণালী দাস, ডাঃ ফাহমিদা বায়েস এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ইসরাত জাহান। তাদেরকে আগামী ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শিশু মৃত্যুর পর থেকে ক্লিনিক মালিক দেওয়ান মোতালেব, ডাক্তার-নার্সসহ সকলেই পলাতক রয়েছে। তারা বিভিন্ন মাধ্যমে নিহতের পরিবারকে চাপ দিয়ে মোটা অঙ্কের টাকার দিয়ে মিমাংসার চেষ্টা চালাচ্ছে। ক্লিনিক মালিক মোতালেবের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

উপজেলা ক্লিনিক মালিক সমিতির সভাপতি আনিসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ মৃত্যুর ঘটনায় আমি কিছুই বলতে পারবো না। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্লিনিক মালিক বলেন, শিশু মৃত্যুর ঘটনায় নিহতের পরিবারকে মোটা অঙ্কের টাকা দেবার চেষ্টা চলছে।

এদিকে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর ঘটনায় বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ হলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সুশীল সমাজের মনে করছেন যদি সত্যিকার অর্থে ভুল চিকিৎসা হলে তদন্ত করে ওই ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

এ বিষয়ে টাঙ্গাইলের সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন খান বলেন, বিভিন্ন সংবাদপত্রে শিশু মৃত্যুর ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে তদন্ত কমিটি করতে নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের পর যদি তথ্যে ভুল চিকিৎসায় ওই শিশুর মৃত্যুর ঘটনা ঘটে থাকে তাহলে দেওয়ান হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।