সংবাদ শিরোনাম

পাবনায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহতফেসবুকে নারী চিকিৎসককে উত্ত্যক্ত, যুবক গ্রেফতারফরিদপুরে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, ক্যামেরা ভাঙচুরকৃষক লীগের কমিটিতে মুফতি হান্নানের খালাতো ভাই, তদন্ত কমিটি গঠনখালেদার করোনা পরীক্ষার নমুনা দেওয়ার খবরটি ভুয়াপরকীয়া প্রেমিকের স্ত্রীর হাতে প্রহার, ‘ধামাচাপা দিতে’ স্বজনদের বিরুদ্ধে মামলা!লালমনিরহাটে ছাত্রলীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ামাদারীপুরে ভুয়া মেজর ও মেরিন অফিসারসহ ৪ প্রতারক আটকহেফাজতকে প্রতিরোধে কার্যকর আইন আছে: আইনমন্ত্রীটিকা নেওয়ার দুই মাস পর স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত

  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতে কোরআনের ২৬টি আয়াত পরিবর্তনে রিট

১০:৪২ অপরাহ্ন | রবিবার, মার্চ ১৪, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী পবিত্র কোরআন শরিফের ২৬টি আয়াত পরিবর্তনের আবেদন জানিয়ে দেশটির সুপ্রিমকোর্টে বৃহস্পতিবার (১১ মার্চ) রিট করছেন।

টাইমস অফ ইন্ডিয়া জানায়, এ ঘটনায় দেশটির মজলিস-এ-উলেমা-এ-হিন্দ এর সাধারণ সম্পাদক মাওলানা কালবে জাওয়াদ এবং লখনউয়ের আইশবাগ ঈদগাহের ইমাম মাওলানা খালিদ রশিদ ফারঙ্গী মহালি তীব্র নিন্দা জানিয়েছেন।

শুক্রবার এক বিবৃতিতে তারা নিন্দা জানান।

উভয় শিয়া ও সুন্নি নেতা বিতর্কিত ওয়াসিম রিজভীর গ্রেফতার দাবি করেছেন।

মাওলানা কালবে জাওয়াদ এক বিবৃতিতে রিজভীকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। তিনি বলেন, রিজভী মুসলিম বিরোধী এজেন্টের সদস্য। তার ওয়াকফ বোর্ড নিয়েও সিবিআইয়ের তদন্তের দাবি জানান তিনি। এতে সব ধরনের সহযোগিতা করা হবে বলেও তিনি জানান।

ভারত সরকারকে সতর্ক করে তিনি বলেন, যদি সরকার তাকে গ্রেফতার না করে, তাহলে এটা পরিস্কার যে সরকার দাঙ্গা চায়। রিজভী না শিয়া না মুসলিম।

শুক্রবারের জুমা নামাজের পর আইশবাগ ঈদগাহের ইমাম মাওলানা খালিদ রশিদ ফারঙ্গী বলেন, বিশ্বের মুসলিম উম্মাহর হৃদয়ের দিকে তাকিয়ে কোর্টের উচিত রিজভীর এই আবেদন বাতিল করা। তিনি বলেন, আল্লাহ এই পবিত্র গ্রন্থের হেফাজতকারী।