• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

জাফলং সীমান্তে টাস্কফোর্সের অভিযানে ১ হাজার ৭শ বস্তা মটরশুটি জব্দ

১২:২৩ অপরাহ্ন | সোমবার, মার্চ ১৫, ২০২১ সিলেট
police

আবুল হোসেন, সিলেট- সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের জাফলং ও মামার বাজার এলাকায় ভারতে পাচারের উদ্দেশ্যে মটর ডাল মজুদ করায় টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।

রোববার দুপুরে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) একেএম নুর হোসেন নির্ঝর’র নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ভারতে পাচারের উদ্দেশ্যে মজুদকৃত ১ হাজার ৭শ বস্তা মটর ডাল জব্দ করে তা ১৮ লক্ষ টাকায় নিলামে বিক্রি করা হয়। এ ঘটনায় অভিযুক্ত একজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) নূর হোসেন নির্ঝর বলেন, ভারতে পাচারের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মটর ডাল এনে গোয়াইনঘাট উপজেলার সীমান্তে মজুদ করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে একাধিকবার টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানের অংশ হিসেবে আজও টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে ১৭শ বস্তা মটর ডাল জব্দ করে তা ১৮ লক্ষ টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়। এ ঘটনায় অভিযুক্ত একজনকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সীমান্তে চোরাচালানসহ সকল ধরনের অপরাধ ঠেকাতে প্রশাসন, পুলিশ ও বিজিবি’র পাশাপাশি স্থানীয়দের এগিয়ে আশার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধারাবাহিক এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় গোয়াইনঘাট থানার এসআই ও তামাবিল পুলিশ ফাঁড়ীর ইনচার্জ শহিদ মিয়া, বিজিবি তামাবিল ক্যাম্পের কোম্পানী কমান্ডার ইউনুছ আলী, গোয়াইনঘাট থানার এ এস আই মারুফুল হাসান মুক্তসহ পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।