• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জামায়াত-বিএনপিকে বঙ্গবন্ধুর জীবনী পড়ার আহবান কৃষিমন্ত্রীর

৫:৫৫ পূর্বাহ্ন | সোমবার, মার্চ ১৫, ২০২১ জাতীয়
razzak

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: জামায়াত-বিএনপিকে স্বাধীনতার স্থপতি বিশ্বনন্দিত মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস ও মহান নেতার জীবনী পড়ার জন্য আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

রোববার বিকালে শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে ১০০ বিঘা জমির উপর বিশ্বের সর্ববৃহৎ বঙ্গবন্ধুর শস্যচিত্র পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, ফসলের মাঠে ফুটে তোলা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি দেখে আগামী প্রজন্ম তার আদর্শে অনুপ্রানিত হবে। সেই সঙ্গে অসাধারণ এই শিল্পকর্মটি অচিরেই গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তরভুক্ত হয়ে বাঙালি নতুন ইতিহাস সৃষ্টি করবে।

 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অধিকার আদায়ের জন্য সারাজীবন এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য রাজনীতি ও সংগ্রাম করেছেন। লড়াই সংগ্রাম করে একটি লাল সবুজের পতাকা উপহার দিয়েছেন এ জাতিকে। বঙ্গবন্ধুর আদর্শ ছিল অসাম্প্রদায়িক ন্যায় ও সমতার ভিত্তিতে একটি জাতি ও রাষ্ট্রকে পরিচলনা করা। আমরা সেই পথে অগ্রসর হচ্ছি। বাংলাদেশ সমৃদ্ধির অগ্রযাত্রায় যারা বিরোধীতা করছে তারা পাকিস্তানের দোসর। তারা এদেশের কোন উন্নয়ন চায়না।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মজিবর রহমান মজনুর সভাপতিত্বে এ সময় বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মেজবাউল ইসলাম, বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা পরচালক মো. আসাদুল্লাহ, কৃষি অধিদপ্তরের অতিরিক্ত সচিব কমল রঞ্জন দাস, ওয়াহিদা আকতার, শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব কেএম মোস্তাফিজুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।