• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ পুনর্বিবেচনা হতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

৩:০৯ অপরাহ্ন | সোমবার, মার্চ ১৫, ২০২১ জাতীয়
jahid malek

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ পুনর্বিবেচনা করা হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৫ মার্চ) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন বিষয়ে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নেন জবাবে তিনি একথা জানান।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে। এটা রিভিউ করা হতে পারে।

‘করোনা সংক্রমণ যদি বেড়ে যায় তাহলে নিশ্চয় এটা তারা রিভিউ করবেন। আর যদি করোনা নিয়ন্ত্রণে থাকে তাহলে হয়তো তারা তাদের মতো করে সিদ্ধান্ত নেবেন। ’

করোনা সংক্রমণ মোকাবিলায় সরকার আবারও কঠোর অবস্থানে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘জেলা পর্যায়ে চিঠি দিয়েছি। মাস্ক না পরলে জরিমানা করাসহ বেশ কিছু দিকনির্দেশনা দেয়া হয়েছে।’

সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।