• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ছবি দেখা যাবে দুবাইয়ের বুর্জ খলিফায়

৫:১৫ অপরাহ্ন | সোমবার, মার্চ ১৫, ২০২১ প্রবাসের কথা
mujib

মতিউর রহমান মুন্না, আরব আমিরাত থেকে: বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানে তার জন্মশতবর্ষ উদযাপন করতে বেশ কিছু কর্মসূচির জন্য প্রস্তুত মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত।

আগামী বুধবার (১৭ মার্চ) বিশ্বের সর্বোচ্চ উচ্চতার টাওয়ার বুর্জ খলিফায় প্রদর্শন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইতে অবস্থিত দুই হাজার ৭১৬ ফুট উচ্চতার এ ভবনটিতে দেখা মিলবে বঙ্গবন্ধুর ছবির।

এছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের ঘোষণা দেওয়া হবে আরবি ও ইংরেজি ভাষায়। আবুধাবির ন্যাশনাল অয়েল কোম্পানির (এডিএনওসি) সদর দপ্তরেও প্রদর্শিত হবে ‘বাংলাদেশ’ নামের জনকের ছবি। কর্মসূচিগুলোর দুবাই টিভি এবং আরও দুটি ইংরেজি চ্যানেলে সম্প্রচার করা হবে।

এ ছাড়া আগামী ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তীতে দুবাইয়ের বুর্জ খলিফা ও আবুধাবির এডিএনওসি ভবনে বাংলাদেশের পতাকা প্রদর্শিত হবে।
কমিউনিটির নেতারা বলছেন, আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশিদের জন্য এটি হবে বিশেষ আকর্ষণ।

জানা গেছে, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে আবুধাবি বাংলাদেশ দূতাবাস ও দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের সূচিপত্র তৈরি করছে। দূতাবাস এবং কনস্যুলেটে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সুবর্ণজয়ন্ত্রী উদযাপনের কথা রয়েছে।

সম্প্রতি আমিরাতের আজমান প্রদেশে এক ঘরোয়া অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর কমিউনিটি নেতাদের বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের বিষয়টি অবগত করেন।