সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁদপুরে ইলিশ রক্ষার অভিযানে পুলিশের সাথে সংঘর্ষ, জেলে নিহত

১০:৫৪ পূর্বাহ্ন | মঙ্গলবার, মার্চ ১৬, ২০২১ চট্টগ্রাম
police

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি- চাঁদপুরে ইলিশের অভয়াশ্রম কর্মসূচির আওতায় মেঘনা নদীতে অভিযানে জেলে ও নৌ পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশের ছোড়া গুলিতে আহত মাসুদ (২২) নামের এক জেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছে।

সোমবার দিবাগত মধ্যরাতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মাসুদ মুন্সিগঞ্জ জেলার কালিরচর এলাকার আবুল মালের ছেলে।

মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোহাম্মদ হোসেন সরকার সময়ের কন্ঠস্বরকে জানান, ‘নদীতে জাটকা নিধন করেছে, এমন খবরে একদল জেলেকে আটকের চেষ্টা করে নৌ-পুলিশ। কিন্তু জেলেরা পুলিশের ওপর লগি বৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশ শর্টগানের দুই রাউন্ড গুলি ছোঁড়ে।

তখন মাসুদ নামে এক জেলে বাম পায়ের হাঁটুর ওপরে গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, এই ঘটনায় দুজন জেলেকে আটক করা হয়েছে। এসময় ২৫ কেজি জাটকা, ২ হাজার মিটার জাল এবং ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়।

উল্ল্যেখ্য, ইলিশের অভয়াশ্রম কর্মসূচির আওতায় জাটকা রক্ষাকল্পে মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।