সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় ভারতে পাচারের সময় সোনা ও রুপাসহ পাচারকারী আটক

১১:৩০ পূর্বাহ্ন | মঙ্গলবার, মার্চ ১৬, ২০২১ খুলনা
atok

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি- চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বড় বলদিয়া সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় সোনা ও রুপার বারসহ জহিরুল মালিথা (৫৫) নামের এক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

সোমবার (১৫ মার্চ) দুপুরে তাকে আটক করা হয়। আটককৃত জহিরুল মালিথা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার বড় বলদিয়া গ্রামের লুৎফর মালিথার ছেলে।

বিজিবি’র ভারপ্রাপ্ত অধিনায়ক নিস্তার আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সোমবার রাত ৮টার দিকে জানান, এদিন দুপুরে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার বড়বলদিয়া সীমান্তের মেইন পিলার ৮৪/৩-আর হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে নতুন গ্রাম নামক স্থানে একজন ব্যক্তিকে লুঙ্গি ও শার্ট পরিহিত অবস্থায় পাকা রাস্তার উপর দিয়ে পায়ে হেটে ভারতের দিকে যাওয়ার সময় টহল দল তাকে চ্যালেঞ্জ করলে সে দৌড়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় বিজিবি টহল দল পিছনে ধাওয়া করে জহিরুল মালিতা আটক করতে সক্ষম হয়। আটকের পর তার দেহ তল্লাশী করে কোমরে লুঙ্গির ভাজে একটি কালো ব্যাগ পাওয়া যায়। ব্যাগটি স্থানীয় লোকজনের উপস্থিতিতে তল্লাশী করে ১১৬ গ্রাম (১০ ভরি) ওজনের একটি স্বর্ণের বার এবং ৩৫২ গ্রাম (৩০ ভরি ০৪ আনা) ওজনের ০৭টি রুপার বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত সোনা ও রুপার আনুমানিক বাজার মূল্য ৭ লাখ ৬২ হাজার ৩৫০ টাকা বলেও জানান ৬ বিজিবি’র ভারপ্রাপ্ত অধিনায়ক।

পরে আটককৃত আসামী ও উদ্ধারকৃত স্বর্ণ – রুপাসহ দর্শনা থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়।