• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১০:৫৪মিঃ

সন্তানকে জবাই করে হত্যা, সিরাজগঞ্জে মায়ের যাবজ্জীবন কারাদন্ড

৪:০১ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ১৬, ২০২১ রাজশাহী
Sirajgonj news

সিরাজুল ইসলাম শিশির,সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশু সন্তান হত্যার দায়ে মা মুক্তা খাতুনকে (২১) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো: নাজির  এই কারাদন্ড প্রদান করেন। এই আদালতের স্টোনো গ্রফার মো: রাশেদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ছোট মহারাজপুর গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে মুক্তা খাতুনের সাথে পাশ্ববর্তী জোতপাড়া গ্রামের মকদম আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুনের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে মাহমুদুল্লাহ মাহিম নামে একটি পুত্র (নয় মাস) সন্তানের জন্ম হয়। ২০২০ সালের ২৮ এপ্রিল আব্দুল্লাহ আল মামুন ধান কাটতে নওগাঁ জেলায় যায়। এনিয়ে স্বামী স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়। এতে স্ত্রী মুক্তা খাতুন রাগের বশবর্তী হয়ে রাতে তার শিশু সন্তান মাহমুদুল্লাহ মাহিমকে মুখে কসটেপ আটকিয়ে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে পালিয়ে যায়।

এই ঘটনায় শিশুর বাবা আব্দুল্লাহ আল মামুন তার স্ত্রীকে আসামী করে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় আদালত ১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করেন। শিশু হত্যার অভিযোগ প্রমানীত হওয়ায় মা মুক্তা খাতুনকে আজ যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন আদালত। হত্যা ঘটনায় মাত্র সাড়ে দশ মাসে মামলার বিচার সম্পন্ন হয় বলে এই আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুর রহমান জানান।