• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:৩০মিঃ

স্মৃতিসৌধে বীর শহীদদের সম্মান জানালেন মালদ্বীপের প্রেসিডেন্ট

১২:৩৫ অপরাহ্ন | বুধবার, মার্চ ১৭, ২০২১ জাতীয়
solih

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে যোগ দিতে এবং দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় ও গভীর করতে তিন দিনের সফরে আজ সকালে ঢাকা এসেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইবরাহিম মোহামেদ সলিহ।

বিমানবন্দরের প্রটোকল শেষ হওয়ার পর প্রেসিডেন্ট ইবরাহিম সরাসরি চলে আসেন সাভারে। সেখানে স্মৃতিসৌধে বীর শহীদদের সম্মান জানান তিনি। শহীদ বেদিত শ্রদ্ধা নিবেদন করেন ইবরাহিম।

এ সময় তিন বাহিনীর সুসজ্জিত একটি দল তাকে সম্মান প্রদর্শন করে। জাতীয় পতাকা উত্তোলিত হয়। বিউগলে বেজে ওঠে করুন সুর। পরে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন এবং সেখানে একটি বকুল ফুল গাছের চারা রোপন করেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

এর আগে প্রেসিডেন্ট ইবরাহিম মোহামেদ সলিহ জাতীয় স্মৃতিসৌধে পৌঁছলে তাকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

এর আগে বুধবার (১৭ মার্চ) সকাল ৮টা ৩০ মিনিটে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় মালদ্বীপের প্রেসিডেন্টের সম্মানে ২১ বার তোপধ্বনি দেওয়া হয়। পরে বিমানবন্দরে দুই দেশের রাষ্ট্রপতি কুশল বিনিময় করেন।

মালদ্বীপের প্রেসিডেন্ট বুধবার বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।