সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

অর্থ আয়ের পথ আরও সহজ করল ইউটিউব!

১০:২৬ অপরাহ্ন | শনিবার, মার্চ ২০, ২০২১ বিজ্ঞান ও প্রযুক্তি
অর্থ আয়ের পথ

প্রযুক্তি ডেস্কঃ অর্থ আয়ের সে পথকে আরও সহজ ও নিশ্চিত করে দিতে এবার এগিয়ে এসেছে ইউটিউব কর্তৃপক্ষ। ইউটিউব দিয়ে অনেকেই এখন ঘরে বসেই আয় রোজগার করছেন।

প্রযুক্তি বিষয়ক ম্যাগাজিন ভার্জ জানিয়েছে,  ইউটিউবে কন্টেন্ট ছাড়ার আগে সবচেয়ে বড় সমস্যা হল কপিরাইট। কপিরাইট কন্টেন্ট দিয়ে যেমন আয় করা যায় না, তেমনি বন্ধ হয়ে যেতে পারে আপনার চ্যানেলটিও। তাই ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ইউটিউব অর্থ আয়ের পথকে আরও সহজ করে দিতে নতুন একটি টুল নিয়ে এসেছে।

এ টুলটি ব্যবহার করলে যে কেউ যে কোনো কন্টেন্ট ইউটিউবে আপ করার আগেই এখন মোটামুটি নিশ্চিত হয়ে যেতে পারবেন তার কন্টেন্টটিতে কপিরাইট ক্লেইমের কোনো আশঙ্কা আছে কি নেই।

ইউটিউব তাদের নতুন চালু করা এই টুলটির নাম দিয়েছে ‘চেকস’। কন্টেন্ট আপ করার প্রাক্কালে যে কেউ তাদের ডেস্কটপে ইউটিউবে ভিডিও আপ করার প্রসেসিং এ গেলেই এই অপশনটি খুঁজে পাবেন। এরফলে নিজের চ্যানেলটি যেমন নিরাপদ থাকবে, তেমনই অনেকটা আগে থেকেই নিশ্চিত হওয়া যাবে কন্টেন্টটি দিয়ে অর্থ আয়ের।

এক বিবৃতিতে ইউটিউব জানিয়েছে, এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে সাধারণত ৩ মিনিটের মতো সময় লাগবে। আর মনেটাইজেশনে সময় লাগবে আরও একটু বেশি।

সম্পর্কিত পোষ্ট

আল জাজিরার প্রতিবেদন: ফেসবুক ও ইউটিউব থেকে সরাতে রিট