সংবাদ শিরোনাম

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শরীয়তপুরে আ.লীগ নেতা ও তার ভাই হত্যায় ৬ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

৪:০২ অপরাহ্ন | রবিবার, মার্চ ২১, ২০২১ ঢাকা
court-

স্টাফ রি‌পোর্টার, শরীয়তপুর- শরীয়তপুর আলো‌চিত জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এবং জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান ও তার ছোট ভাই মনির হোসেন হত্যা মামলায় রায়ে ৬ জনকে ফাঁসি ও ৪ জনকে যাবজ্জীবন আরও ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে বিচারিক আদালত।

আজ রোববার (২১ মার্চ) বেলা ২টার দি‌কে রায় ঘোষণা ক‌রে ১৩ জন আসামিকে জেল হাজতে প্রেরণ করেন আদালত।

ফাঁসির দন্ডপ্রাত্তরা আসামীরা হলেন- শহীদ তালুকদার, ছলেমান সরদার, শহীদ কোতোয়াল, শাহীন কোতোয়াল, মজিবর তালুকদার ও শফিক তালুকদার।

জানা গেছে, ২০০১ সালে নিজ বা‌ড়ি‌তে জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক এবং জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এডভোকেট হাবিবুর রহমান ও তার ছোটভাই মনির হোসেন সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়। সেই ঘটনায় ৫৩ জনকে আসামি করে পালং মডেল থানায় মামলা করা হয়। ইতোমধ্যে এই মামলার ২ জন আসামি মৃত্যুবরণ করেছেন আর পলাতক রয়েছে ৫ আসামি। আজ এই মামলায় ৩৯ জন আসামি আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন।

এ‌দি‌কে এ রায় ঘোষণা‌কে কেন্দ্র ক‌রে সড়ক অ‌বরোধ ও বি‌ক্ষোভ কর‌ছে বাদি প‌ক্ষের সমর্থকরা। তারা বল‌ছেন ন্যায় বিচার থে‌কে তারা বঞ্চিত হ‌য়ে‌ছেন। য‌দিও আসামি প‌ক্ষের দাবি স‌ঠিক বিচার হ‌য়ে‌ছে। এখন এক‌টি মহল বাদি পক্ষ‌কে দি‌য়ে হয়রা‌নির চেষ্টা কর‌ছেন।