• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেসবুকে ভাইরাল: লুঙ্গি-গেঞ্জি পড়ে বিসিএস পরীক্ষা দেয়ার কারণ জানালেন শিবলু

১০:৫০ অপরাহ্ন | রবিবার, মার্চ ২১, ২০২১ ময়মনসিংহ
Mymensing news

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলার আতকাপাড়া গ্রামের মৃত আবুল হাসান কাদেরের ছেলে খাইরুল হাসান শিবলু। তিনি ২০০৬ সালে এসএসসি, ২০১০ সালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এবং ২০১৫ সালে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) পাস করেন। তাছাড়া এলএলবি প্রিলি ২ বছরের কোর্সও সম্পন্ন করা আছে তার। এ পর্যন্ত তিনবার বিসিএস পরীক্ষা দিয়েছেন শিবলু।

তবে এবার পড়নে লুঙ্গি, গায়ে টি-শার্ট, গলায় গামছা ও পায়ে জুতা পরে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করে আলোচিত হয়েছেন খাইরুল হাসান শিবলু (২৯)। ইতোমধ্যে তার ছবিটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, লুঙ্গি-গেঞ্জি ও গামছা পরা এক শিক্ষার্থী পরীক্ষার একটি কেন্দ্রের সামনে দাঁড়িয়ে আছেন। তার হাতে পরীক্ষার প্রবেশপত্র। এ সময় তার সাথে ছিলেন বোন ও ভগ্নিপতি।

হঠাৎ এভাবে বিসিএস পরীক্ষায় অংশ নেয়ার কারণ জানতে শিবলুর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, লুঙ্গি বাংলাদেশের মানুষের বহুল ব্যবহৃত এক আরামদায়ক পোষাক। বাঙালির ঐতিহ্য। এমন আরামদায়ক পোশাক সারাবিশ্বে আর দ্বিতীয়টি খুঁজে পাওয়া যাবে কিনা তা সন্দেহ। বাংলাদেশে বাস করেন কিন্তু কখনও লুঙ্গি পরেননি এমন মানুষ খুঁজে পাওয়া মনে হয় অসম্ভব। দেশীয় ঐতিহ্যকে ধারণ করে নিজেকে একজন কৃষক বাবার সন্তানের পরিচয়ে লুঙ্গি পরেই ৪১তম বিসিএস পরীক্ষা দিয়েছি।

প্রসঙ্গত,  শুক্রবার (১৯ মার্চ) রাজধানীর মহাখালী টিএন্ডটি মহিলা কলেজ পরীক্ষা কেন্দ্রের গেটের সামনে লুঙ্গি, টি-শার্ট ও গলায় গামছা পরে একটি ছবি শিবলু তার ব্যক্তিগত ফেসবুকে শেয়ার করেন। ছবির ক্যাপশনে তিনি লেখেন ‘তৃতীয় ও শেষ বিসিএস পরীক্ষা। তাই আজ লুঙ্গি পরেই পরীক্ষা দিলাম। এ সময় সাথে ছিলেন তার বোন ও ভগ্নিপতি।