• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জাতীয় স্মৃতিসৌধে নেপালের রাষ্ট্রপতির শ্রদ্ধা

১:৩০ অপরাহ্ন | সোমবার, মার্চ ২২, ২০২১ ফিচার
debi

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যোগ দিতে দুদিনের সফরে ঢাকায় এসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি।

সোমবার (২২ মার্চ) বেলা ১১টার দিকে জাতীয় স্মৃতিসৌধে পৌঁছে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন নেপালের রাষ্ট্রপতি। পরে তিনি সেখানে পরিদর্শন বইয়ে স্বাক্ষর এবং একটি গাছের চারা রোপণ করেন।

এরআগে সকাল পৌনে ১০টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতায় অভ্যর্থনা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এ সময় গান স্যালুট ও লালগালিচা সংবর্ধনায় বাংলাদেশে স্বাগত জানানো হয় অতিথি রাষ্ট্রপ্রধান বিদ্যা দেবীকে। পরে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভার জাতীয় স্মৃতিসৌধে যান নেপালের রাষ্ট্রপতি।

জাতির পিতার জন্মশতবর্ষে তার প্রতি ভালোবাসা জানাতে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালায় যোগ দিতে রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে দু’দিনের সফরে ঢাকায় আসেন নেপালের রাষ্ট্রপতি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে তাকে নিয়ে অবতরণ করে কাঠমান্ডু থেকে আসা নেপাল এয়ারওয়েজের বিশেষ বিমানটি।

নেপালের রাষ্ট্রপতি হিসেবে প্রথমবার ঢাকা সফরে আসা বিদ্যা দেবীকে স্বাগত জানাতে সশরীরে বিমানবন্দরে হাজির হয়েছিলেন বাংলাদেশের রাষ্ট্রপ্রধান।