• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:১৭মিঃ

রংপুরে ৩ হাজার কেজি পলিথিন জব্দ করলো ডিবি পুলিশ

৫:৫৪ অপরাহ্ন | সোমবার, মার্চ ২২, ২০২১ রংপুর
db police

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- রংপুর নগরীর নবাবগঞ্জ বাজার এলাকায় মেট্রোপলিটন ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চারটি পলিথিনের দোকান ও তাদের গুদামে অভিযান চালিয়ে সর্বমোট ১৫২ বস্তা পলিথিন মোট ওজন ৩০৪০ কেজি সরকার নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে। জব্দকৃত এসব পলিথিনের মূল্য প্রায় দশ লাখ টাকা বলে জানাগেছে।

সোমবার (২২ মার্চ) বিকেলে রংপুর মেট্টোপলিটন ডিবি কার্যালয়ে উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গতকাল রোববার রাতে নবাবগঞ্জ বাজার এলাকায় কয়েক ঘন্টার সাড়াশি অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রংপুর নগরীর নবাবগঞ্জ বাজার এলাকায় অভিযান চালায় ডিবি পুলিশ। এতে চারটি পলিথিনের দোকান ও তাদের গুদামে অভিযান চালিয়ে সর্বমোট ১৫২ বস্তা পলিথিন মোট ওজন ৩০৪০ কেজি সরকার নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

তিনি আরও বলেন, অভিযানে শালবন মিস্ত্রিপাড়ার আলাউদ্দিনের ছেলে ওবায়দুল ইসলাম, এর মেসার্স নয়ন স্টোর ও গোডাউন ঘর তল্লাশী করে ষাট বস্তা পলিথিন উদ্ধার করা হয়। যার মূল্য প্রায় তিন লক্ষ ষাট হাজার টাকা। নবাবগঞ্জ বাজার এলাকার আমান উল্ল্যাহ খান এর দোকান ও গোডাউন থেকে ষাট বস্তা, এছাড়াও ফরিদ নামে এক ব্যবসায়ীর ভাড়ায় চালিত গোডাউন ঘর তল্লাশী করে চব্বিশ টি পুরাতন প্লাষ্টিকের বস্তার ভিতরে চারশত আশি কেজি যার মূল্য এক লক্ষ চুয়াল্লিশ হাজার টাকা এবং হনুমানতলা এলাকার আবু তাহেরের গোডাউন ঘর তল্লাশী করে ০৮ টি পুরাতন প্লাষ্টিকের বস্তা থেকে একশত ষাট কেজি পলিথিন জব্দ করা হয়।

অভিযানে সহকারী পুলিশ কমিশনার (ডিবি) ফারুক আহমেদ নেতৃত্বে ইন্সপেক্টর সালেহ আহমেদ পাঠান, এবিএম ফিরোজ ওয়াহিদ, এসআই গোলাম মোর্সেদ, এসআই তছলিম উদ্দিন আহমেদ, এসআই নাজমুল ইসলাম, এসআই আবু ছাইয়ুম তালুকদার, এসআই লাকু সরকার এবং পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি অংশ নেন।

জব্দকৃত পলিথিনের উৎপাদন, মজুদ, পরিবহন ও বাজারজাতকরণ থেকে খুচরা বিক্রির সাথে জড়িত সকলকে বিস্তৃত ও নিবিড় তদন্তের মাধ্যমে সনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে রংপুর মেট্টোপলিটন ডিবি পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।