• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রশাসনের আশ্বাসে বাঘাবাড়িতে কর্মবিরতি প্রত্যাহার করেছে ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন

১:৩৯ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১ রাজশাহী
lorry

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে ৪ ঘন্টা পর কর্মবিরতি প্রত্যাহার করেছে সিরাজগঞ্জের বাঘাবাড়ি উত্তরবঙ্গ ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। ডিপো থেকে তেল উত্তোলন শুরু হয়েছে ।

চুরিকৃত তেল উদ্ধারের দাবিতে মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি শুরু করে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন। ফলে ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ হয়ে যায় সরবারহ বন্ধ হয় উত্তরবঙ্গের ১৬ জেলার তেল সরবারহ।

সকাল ১১ টার দিকে শ্রমিকদের সাথে আলোচনায় বসে শাহজাদপুরের উপজেলা নির্বাহী অফিসার এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। আলোচনার পর কর্মসুচী প্রত্যাহার করে শ্রমিক ইউনিয়ন।

জানা যায়, আগামীকাল বুধবার বগুড়ায় পুলিশ সুপারের সাথে উল্টরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দর সাথে বৈঠক রয়েছে। মামলাটি বগুড়া গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ, ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাঘাবাড়ি ওয়েল ডিপো থেকে ১৩ হাজার লিটার জ্বালানি তেল নিয়ে লালমনির হাটের উদ্দেশ্যরওনা দেয় একটি ট্যাংলরি। পথে বগুড়া জেলার শেরপুরে ট্যাংক লরি থেকে সাড়ে ৪ হাজার লিটার পেট্রোল ও সাড়ে ৪ হাজার লিটার ডিজেল চুরি হয়। এ ঘটনায় ২৭ ফেব্রুয়ারি শেরপুর থানায় তেল ও ট্যাংকলরির মালিক মুন্না ফকির বাদি হয়ে চালক ও হেলপারের বিরুদ্ধে ছিনতাই মামলা করে।

শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ জানান, মামলার পরে পুলিশ চুরি হওয়া তেল উদ্ধার করতে পারেনি, এমনকি এ ঘটনার কোন কারণ উদঘাটন করতে পারেনি। পরে মঙ্গলবার সকালে তারা তেল উদ্ধারের দাবিতে তাদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করে। পরে উপজেলা প্রশাসনের আশ্বাসে দুপুর ১২ টায় কর্মবিরতি প্রত্যাহার করে নেয়।