সংবাদ শিরোনাম

পুলিশের সঙ্গে সংঘর্ষ, গুলিতে ৪ শ্রমিকের মৃত্যুগাছে মোটরসাইকেলে ধাক্কা, ২ ক‌লেজ ছা‌ত্রের মৃত্যুহেফাজতিরা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়: মুক্তিযুদ্ধ মন্ত্রীওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলাশাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ভয়াবহ রূপ নিয়েছে করোনা সংক্রমণ: একদিনে শনাক্ত ৩ হাজার ৫৫৪ জন

৩:৩৬ অপরাহ্ন | মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১ ফিচার
corona

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। দীর্ঘ হচ্ছে শনাক্ত এবং মৃত্যুর মিছিল। দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৭৩৮ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৫৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা ৮ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে সর্বশেষ গত ১৫ জুলাই একদিনে শনাক্ত ছিল তিন হাজার ৫৩৩ জন। এরপর গত আট মাসে একদিনে সাড়ে তিন হাজার অতিক্রম করেনি করোনা শনাক্ত।

আজ নতুন ৩ হাজার ৫৫৪ জন নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৫ লাখ ৭৭ হাজার ২৪১ জনের।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে জানানো হয়, ২৪ ঘণ্টায় দেশের ২১৯টি ল্যাবে ২৬ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯। মোট রোগী শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৯৯৪ জন। মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ ও ৬ জন নারী। এরমধ্যে হাসপাতালে ১৭ জন ও ১ জন বাড়িতে মারা গেছেন।

বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৪ জন, চট্টগ্রামে ৩ ও রংপুরে ১ রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৬০ বছরের ওপরে ১০ জন রয়েছেন।

এর আগে সোমবার (২২ মার্চ) দেশে আরও ২ হাজার ৮০৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৩০ জন।