সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা: ডা. জাফরুল্লাহ

১০:৫৪ পূর্বাহ্ন | বুধবার, মার্চ ২৪, ২০২১ সিলেট
jafor

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। মঙ্গলবার (২৩ মার্চ) সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হামলায় ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর পরিদর্শনে করে তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, দেশে এর আগেও অনেক বড় বড় ঘটনা ঘটেছে কিন্তু বিচার বিভাগ এখন পর্যন্ত কোনো ঘটনার রায় সুষ্ঠুভাবে দিতে পারেনি। তাঁরা ওপর মহলের ইশারায় বিচারের রায় দেন। সরকারের পুলিশ প্রশাসন এখানকার মানুষদের রক্ষা করতে পারেনি, তাই হামলার সময় এখানে যেসব পুলিশ কর্মকর্তা দায়িত্বে ছিলেন তাঁদের সবাইকে প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, এই দিনগুলো দেখার জন্য কী আমরা যুদ্ধ করেছিলাম। দেশ স্বাধীন করেছিলাম যে স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে বসবাস করতে পারি না। এ লজ্জা আমরা কোথায় রাখব। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শাল্লার নোয়াগাঁও হিন্দু ধর্মাবলম্বীদের ওপর এমন ঘটনা ঘটিয়েছে, এটি সত্যি খুব লজ্জাজনক।

হামলা ও লুটপাটের ঘটনা তদন্তে নিরপেক্ষ কমিটি গঠনের দাবি জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, নোয়াগাঁও গ্রামে হামলায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনা পরিকল্পিত। আমরা আজকে এখান থেকে পরিষ্কার জানিয়ে দিতে চাই আগামী ৭ দিনের ভেতর শাল্লার ঘটনায় হওয়া মামলার তদন্ত শেষ করতে হবে, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শাল্লার এই গ্রামে এসে ক্ষমা চাইতে হবে।

এসময় উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমদাদ উল্লাহ শহীদুল ইসলাম প্রমুখ।